ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাবিতে চলছে প্রযুক্তি উৎসব

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, জুলাই ১১, ২০১২
ঢাবিতে চলছে প্রযুক্তি উৎসব

শিক্ষার্থীদের মেধাবিকাশের প্ল্যাটফর্ম তৈরির উদ্যোগ হিসেবে ১১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শুরু হয়েছে ‘ডিইউটিএস-স্যামসাং ক্যাম্পাস আইটি ফেস্ট-২০১২’।

‘আইটি এনাবলড ক্যাম্পাস ফর বেটার এডুকেশন’ এ বার্তা নিয়ে আয়োজিত দু দিনব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।



এ উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আআমস আরেফিন সিদ্দিক এবং স্যামসাং ঢাকা অফিসের ব্যবস্থাপনা পরিচালক সিএস মুন, স্যামসাং কর্মকর্তা এনামুল হক ও মাহমুদ বি কাইয়ুম, মেকার কমিউনিকেশনসের প্রধান মুহম্মদ খান এবং স্মার্ট টেকনোলজিসের স্যামস্যাং ব্রান্ড ম্যানেজার কাজী একরামুল গনি।

এ অনুষ্ঠানে দেশের মোট ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১২ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

শিক্ষাপ্রতিষ্ঠানগুলো তাদের উদ্ভাবিত প্রযুক্তিগুলো এ উৎসবে প্রদর্শন করেছে। এ উৎসবে আইটি প্রজেক্ট শো, সেমিনার, কুইজ এবং গেমিং কনটেস্ট, প্ল্যানারি সেশন, প্রযুক্তিভিত্তিক বিজনেস প্রজেক্ট, মুভি শো, প্রযুক্তি বিষয়ক বিতর্ক প্রতিযোগিতা এবং প্রযুক্তি কর্মশালা আয়োজন করা হয়েছে।

স্যামসাং পণ্যের যেকোনো সমস্যার তাৎক্ষণিক সমাধানের জন্য স্মার্ট টেকনোলজিস বিডির একটি সাময়িক সেবাকেন্দ্র স্থাপন করা হয়েছে। এ অনুষ্ঠানের আয়োজক ঢাকা ইউনিভার্সিটি আইটি সোসাইটি। আর প্রধান পৃষ্ঠপোষকতা করছে স্যামসাং।

বাংলাদেশ সময় ২০১৬ ঘণ্টা, জুলাই ১১, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।