ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্লগিং ও অ্যাফিলিয়েট মার্কেটিং কর্মশালা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২
ব্লগিং ও অ্যাফিলিয়েট মার্কেটিং কর্মশালা

অনলাইনে আয়ের বিশ্বস্ত এবং জনপ্রিয় পদ্ধতি অ্যাফিলিয়েট মার্কেটিং। বিশ্বব্যাপি এর বাজার চাহিদা আছে।

বাংলাদেশি অনেক তরুণ এখন অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে প্রতিমাসে ২ থেকে ৩ হাজার ডলার আয় করছেন।

শুধু সঠিক গাইডলাইনের অভাবে অনেকে এক্ষেত্রে সফল হতে পারছে না। নতুনদের অ্যাফিলিয়েট মার্কেটিং প্রশিক্ষণ দেওয়ার জন্য তাই ঢাকায় সার্টিফায়েড অ্যাফিলিয়েট মার্কেটার প্রশিক্ষণের আয়োজন করেছে ডেভসটিম ইনস্টিটিউট।

এ কোর্সেও আউটলাইনের মধ্যে আছে সিএমএস ব্যবহার করে ওয়েবসাইট তৈরি, আর্টিকেল কপিরাইটিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, প্রোডাক্ট রিসার্স, কিওয়ার্ড এবং নিশ রিসার্স, অ্যাফিলিয়েট কোম্পানি বিস্তারিত এবং পণ্য বিক্রি বাড়ানোর কৌশল।

এ ছাড়া ব্লগ লিখে টাকা আয়ের কৌশল নিয়ে তিনমাস মেয়াদী প্রশিক্ষণ কর্মশালাও আছে। পেশাদার ব্লগার সিএমএস ব্যবহার করে ওয়েবসাইট তৈরি এবং গুগল অ্যাডসেন্সের মাধ্যমে সর্বোচ্চ সুবিধা কিভাবে পাওয়া যায় এ বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।

এ প্রশিক্ষণ শেষ করে পেশাদার ব্লগিংয়ের সঙ্গে ফ্রিল্যান্স লেখক এবং সার্চ ইঞ্জিন অপটিমাইজার হিসাবেও বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করা যাবে। এ পেশায় আগ্রহীরা (www.devsteam.com) এ সাইটে তথ্য পাবেন। হ্যালো: ০১৭১১ ২৬৭৯১১।

বাংলাদেশ সময় ১৩১৪ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।