ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নকিয়া আনছে উইন্ডোজ ফোন!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২
নকিয়া আনছে উইন্ডোজ ফোন!

চীনভিত্তিক ওয়েবসাইটে নকিয়ার বেশ কটি উইন্ডোজ ফোনের নথিপত্র ফাঁস হয়েছে।   এ সাইটে দেখানো হয়, নকিয়া উইন্ডোজ চালিত বেশ কয়েকটি ফোন তৈরির সিদ্ধান্ত নিচ্ছে।

কিন্তু নকিয়ার পরিকল্পনা তালিকার তথ্যাবলী দেখে অনুমান করা যাচ্ছে এগুলো বিদ্যমান উইন্ডোজ ফোনের অনুরুপ।

ছকের তালিকায় যুক্ত পণ্যের কোড নামের মধ্যে আছে নকিয়া ফাই, ফ্লুয়িড এবং ডগফোন। এ ছাড়াও আছে স্যামসাং এসজিএইচ-১৬৮৭ এবং জুগারনট আলফা। নকিয়া থেকে যখন চুড়ান্ত ঘোষণা আসবে তখন এ পণ্য দুটির কোড নাম পরিবর্তন হবে। এমনটাই ধারণা  করছেন নজরদারি সংস্থাগুলো।

এদিকে ফোনএরিনা ডটকমে প্রদর্শিত তথ্য অনুযায়ী, নকিয়া পিউরভিউয়ে জন্য পণ্যের কোড নাম খুব সম্ভবত পি৪৩০১ হবে। এ মুহূর্তে পিউরভিউ সম্পূর্ণভাবে উইন্ডোজ ফোন ৮ মডেলের অধীনে। এ ছাড়া জুগারনট আলফা হওয়া সত্বেও এদিকটাই দৃষ্টি দেওয়ার কারণ হিসেবে জানানো হয়, পণ্যটির নির্মাণ বিবরণী তথ্য ঠিক আসন্ন উইন্ডোজ ফোনের মতো।

কিন্তু এ মুহূর্তের বিদ্যমান তথ্য থেকে প্রত্যক্ষ করা যাচ্ছে, শুধু কোড নাম ছাড়া অন্য কোনো তথ্য নেই যা নকিয়া ভক্তদের সুখবার্তা দেবে। এরপরও বিষয়টি অনেকের কাছে সত্য বলেই মনে হচ্ছে।

বাংলাদেশ সময় ১৪৪০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।