ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

সিটি ফিন্যান্সিয়্যাল আইটিতে নিবন্ধন

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২
সিটি ফিন্যান্সিয়্যাল আইটিতে নিবন্ধন

সিটি ফাউন্ডেশনের সহযোগিতায় ডি.নেট এ বছর আবারও শুরু করেছে ‘চতুর্থ সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস প্রতিযোগিতা’।

সিটি ফিন্যান্সিয়াল আইটি কেস প্রতিযোগিতা’ বাংলাদেশের ব্যবসা প্রশাসন এবং আইসিটি বিভাগের শিক্ষার্থীদের জন্য একটি মর্যাদাপূর্ণ পুরস্কার।

এর অন্যতম উদ্দেশ্য হল বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মেধা বিকাশের মাধ্যমে ভবিষ্যতে নেতৃত্ব দেওয়ার সুযোগ তৈরি করে দেওয়া।

এ প্রতিযোগিতায় অংশগ্রহণের শিক্ষার্থীরা তাদের প্রযুক্তিবিদ্যায় অর্জিত জ্ঞানকে বাস্তবে ব্যবহারের সুযোগ পাবেন। সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। এ প্রতিযোগিতাটি প্রাথমিক, প্রথম, দ্বিতীয় এবং চূড়ান্ত পর্ব এ চারটি ভাগে বিভক্ত।

এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রতিটি দলে পাঁচজন করে সদস্য থাকবে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের দুজন আইটি শিক্ষার্থী, দুজন ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষার্থী এবং প্রজেক্ট ম্যানেজার হিসাবে একজন ফ্যাকাল্টি মেম্বারের সমন্বয়ে এ দল গঠন করতে হবে।

বিজয়ী দল পাবেন ৩ হাজার ইউএস ডলার সমপরিমাণ টাকা, প্রথম এবং দ্বিতীয় রানার আপ পাবে যথাক্রমে ২ এবং ১ হাজার ইউএস ডলার সমপরিমাণ টাকা। এ ছাড়া একটি দলকে ক্রেস্ট ও সার্টিফিকেটের মাধ্যমে ‘বেস্ট ইনোভেটিভ আইডিয়া’ পুরস্কারে সম্মানিত করা হবে।

প্রতিযোগিতার জন্য শুরুতে নিবন্ধনের তারিখ ১০ থাকলেও এখন তা আগামী ২০ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। আগ্রহীরা (http://cficc.dnet.org.bd) এ সাইটে বিস্তারিত তথ্য পাবেন। আর প্রয়োজনে ([email protected]) এ ঠিকানায় ইমেইলও করা যাবে। হ্যালো: ০১৭১৪ ০৭১৩২৬।

বাংলাদেশ সময় ১৮০৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।