ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

টেলিআই এখন দেশে

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২
টেলিআই এখন দেশে

এ সময়ে ব্যবসা, কর্মক্ষেত্রে এমনকি বাসাবাড়িতেও নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব পাচ্ছে। এ অবস্থায় প্রযুক্তিপণ্য এনেছে বৈপ্লবিক সমাধান।

নিরাপত্তায় অন্যতম সমাধান প্রযুক্তিপণ্য সিসিটিভি এবং ডিভিআর বা ডিজিটাল ভিডিও রেকর্ডিং।

অফিস, নির্মাণপ্রতিষ্ঠান সুবৃহৎ শপিংমল ছাড়াও বিদ্যালয়ে পর্যন্ত নিরাপত্তায় ব্যবহৃত হচ্ছে সিসিটিভি। সারা বিশ্বে এর গুরুত্ব ও ব্যবহার দিন দিন বাড়ছে। বাংলাদেশ এর ব্যতিক্রম নয়। সারা বিশ্বে যে কয়টি নামকরা সিসিটিভি ক্যামেরা বা ডিভিআর ব্রান্ড জনপ্রিয়তা পেয়েছে এর মধ্যে টেলিআই অন্যতম।

হংকংকেন্দ্রিক এ প্রতিষ্ঠান বাংলাদেশে সিসিটিভি পণ্য পরিবেশক আইসিএলয়ের মাধ্যমে দীর্ঘদিন ধরে বাজারে টেলিআই পণ্যসেবা বাজারজাত করে আসছে। এ মুহূর্তে টেলিআই পণ্যের জনপ্রিয়তা এবং বাজার চাহিদার কথা চিন্তা করে টেলিআই বাংলাদেশে সরাসরি তাদের কার্যক্রম করার সিদ্ধান্ত নিয়েছে।

আনুষ্ঠানিক এ সূচনায় বক্তব্য রাখেন টেলিআই বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জাভেদ মাহমুদ। এ ছাড়াও বিশেষ অতিথি ছিলেন ডক্টর ক্লিফ চ্যান।

জাভেদ মাহমুদ বলেন, দীর্ঘদিন থেকে আইসিইএল দেশে নিরাপত্তা প্রযুক্তি ও পণ্যসেবা সরবরাহ ও বিপণন করে আসছে। আর কারিগরি মানোন্নয়ন, বিক্রয় এবং বিপণনে সহযোগিতা করে আসছে টেলিআই গ্রুপ। সিঙ্গাপুর, ইংল্যান্ড, চীন, ফিলিপাইন, যুক্তরাষ্ট্র ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে আছে টেলিআইয়ের সেবা প্রতিষ্ঠান। নতুন এ যৌথ প্রয়াসে সিসিটিভি নিরাপত্তা ব্যবস্থা পদ্ধতি, বিক্রয় ও বিপণনে আরও নবগতি আসবে বলে তিনি দৃঢ় আশা ব্যক্ত করেন।

বাংলাদেশে টেলিআইয়ের যাত্রা প্রসঙ্গে ক্লিফ চ্যান বলেন, বাংলাদেশে টেলিআইয়ের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। এতে পণ্য ও সেবার মান আরও সুনিশ্চিত হবে। এ ছাড়াও চ্যান টেলিআইয়ের পণ্যের বিভিন্ন কারিগরি দিক নিয়ে সুনির্দিষ্ট আলোচনা করেন।

টেলিআই প্রসঙ্গে ক্লিফ চ্যান বাংলানিউজকে বলেন, এ ব্র্যান্ডের মাধ্যমে এইচডি মানের সিসিটিভি আউটপুট পাওয়া যাবে। আর তা সংরক্ষণে জায়গাও কম খরচ হবে। সব মিলিয়ে এটি একটি সাশ্রয়ী প্যাকেজ।

বাংলাদেশ সময় ১৮৪২ ঘণ্টা, জুলাই ১৪, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।