ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

কাশ্মীরে বন্ধ হলো

সব ধরনের মোবাইল বার্তা

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, জুন ৩০, ২০১০
সব ধরনের মোবাইল বার্তা

জম্মু এবং কাশ্মীর সরকার এ মুহুর্তে সেখানে মোবাইল বার্তা, আপডেট এবং নিউজ অ্যালার্ট বন্ধ করে দিয়েছে। গত কয়েক দিনে পুলিশের সঙ্গে সংঘর্ষে সেখানে ৩ জন বিক্ষোভকারী মারা যায়।

ফলে পরিস্থিতি উত্তপ্ত এবং নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। তাই সৃষ্ট পরিস্থিতির যেন আরও দ্রুত অবনতি না হয় সেজন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে স্থানীয় সরকার সূত্রে জানানো হয়।  

সম্প্রতি দক্ষিণ কাশ্মীরে সব ধরনের মোবাইল সেবা বন্ধ করে দেওয়ার পর এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ মুহুর্তে কাশ্মীরে মোবাইলকেন্দ্রিক সব ধরনের সেবা সাময়িকাবে বন্ধ করে দিয়েছে। উল্লেখ্য, কাশ্মীরের পরিস্থিতি কোনোভাবে অবনিত হলেই স্থানীয় সরকার এ ধরনের সিদ্ধান্ত নিয়ে থাকেন। সর্বশেষ গত বছরের শেষভাগেও এমন পরিস্থিতির সৃষ্টি হলে মোবাইলকেন্দ্রিক সব সেবা বন্ধ করে দেওয়া হয়। এমনকি কাশ্মীরে গত আগস্ট মাসে সহিংসতার আশঙ্কায় প্রায় দুই মাস প্রিপেইডভিত্তিক মোবাইল সেবা বন্ধ রাখা হয়।

সব মিলিয়ে কাশ্মীরে হঠাৎ হঠাৎ মোবাইল বন্ধের এমন সিদ্ধান্তকে সেখানকার সাধারণ জনগণ তথ্যাধিকারের পরিপন্থি বলে অভিহিত করেছেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮২০ ঘণ্টা, জুন ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa