ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে এল স্মার্ট ক্যামেরা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০১২
দেশে এল স্মার্ট ক্যামেরা

স্যামসাং ইলেকট্রনিক বাংলাদেশ ব্রাঞ্চ অফিস আনুষ্ঠানিকভাবে নিয়ে এল বিল্টইন ওয়াইফাই যুক্ত ‘স্যামসাং স্মার্ট ক্যামেরা’। এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশ ব্রাঞ্চ অফিসের ব্যবস্থাপনা পরিচালক সি এস মুন এবং স্মার্ট টেকনোলজিস বিডির ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম।


 
স্যামসাংয়ের স্মার্ট টিভি, ব্লুরে প্লেয়ার, পার্সোনাল কম্পিউটার, স্মার্টফোন ও ট্যাবলেটের পর স্মার্ট ক্যামেরার উদ্বোধন ইকোসিস্টেম ধারণার শর্ত পূরণ করেছে।

এ মুহূর্তে স্মার্ট ক্যামেরার ডব্লিউবি১৫০এফ, এসটি২০০এফ এবং ডিভি৩০০এফ এর তিনটি মডেল উদ্বোধন করা হয়। এ অনুষ্ঠানে সি এস মুন বলেন, ক্যামেরার বাজারে স্যামসাংয়ের আরও বিনিয়োগের সিদ্ধান্ত সুপরিকল্পিত। কোনো ধরনের কনটেন্ট তৈরির প্রথম ধাপ হচ্ছে ক্যামেরা। আর স্মার্ট ক্যামেরাগুলোতে ওয়াইফাই কানেক্টিভিটি যুক্ত করে গ্রাহকদের কাছে স্যামসাং এসেছে বলেও তিনি জানান।

স্যামসাং ইলেকট্রনিক বাংলাদেশ ব্রাঞ্চ অফিসের মার্কেট কমিউনিকেশনস-আইটি ম্যানেজার এম বি কাইয়ুম রোমেল এ স্মার্ট ক্যামেরাগুলোর ওপর একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন। এতে সবার জন্য একটি এ/ভি প্রদর্শন করা হয়।

স্যামসাং ইলেকট্রনিক বাংলাদেশ ব্রাঞ্চ অফিসের সেলস অ্যান্ড মার্কেটিং-আইটির ম্যানেজার এনামুল হক জানান, ওজনে হাল্কা ও মজবুত ১৮এক্স অপটিকাল জুমের ১৪.২ মেগাপিক্সেল ডব্লিউবি১৫০এফ ভ্রমণে নির্ভরযোগ্য সঙ্গী। আকারে পাতলা এসটি২০০এফ মডেলে আছে ১৬ মেগাপিক্সেল সেন্সর এবং ১০ এক্স অপটিকাল ৩.৫ মিমি জুম লেন্স।

বাংলাদেশ সময় ১৮৫১ ঘণ্টা, জুলাই ১৬, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।