ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে হিটাচি ডাটা সিস্টেম

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১২
দেশে হিটাচি ডাটা সিস্টেম

টেকভ্যালি নেটওয়ার্কস লিমিটেডের (টিভিএনএল) সহযোগিতায় হিটাচি ডাটা সিস্টেমস করপোরেশন আনুষ্ঠানিকভাবে দেশের বাজারে প্রবেশ করেছে।

এ ধারাবাহিকতায়, হিটাচি ডাটা সিস্টেমস এবং টিভিএনএল এখন থেকে একসঙ্গে বাংলাদেশের প্রতিষ্ঠানগুলোর ক্রমবর্ধমান স্টোরেজ চাহিদা পূরণে ‘র’ ডাটাকে ইনফরমেশনে পরিণত করা, ডাটাকে আরও সহজলভ্য করার সঙ্গে অনায়াসে ডাটা ম্যানেজ করার বিষয়গুলো নিয়ে কাজ করবে।



এ উপলক্ষে ঢাকায় আয়োজিত অনুষ্ঠানে দেশের আইটি প্রফেশনাল, বিজনেস ম্যানেজার, সিআইও এবং আইটি নির্বাহীরা উপস্থিত হয়েছিলেন।

এতে হিটাচি ডাটা সিস্টেমস ইন্ডিয়া এবং বাংলাদেশের সহ-সভাপতি এবং মহাব্যবস্থাপক ভিভেকানন্দ ভেনুগোপাল বলেন, এখন থেকে টিভিএনএল হিটাচিকে বাংলাদেশে পরিচিত করে তুলবে। ভার্চুলাইজেশন টেকনোলজির শীর্ষ প্রতিষ্ঠান হিসেবে হিটাচি ডাটা সিস্টেমস মনে করে, ডাটা স্টোরেজ সল্যুশনে বাংলাদেশের আছে অত্যন্ত উজ্জ্বল ভবিষ্যৎ।

টিভিএনএলয়ের সঙ্গে যৌথভাবে এ দেশের টেলিকম, ব্যাংকিং, শিল্প এবং সরকারি খাতকে তথ্যপ্রযুক্তি সরবরাহের মাধ্যমে অবকাঠামোগত উন্নয়ন এবং দ্রুত চাহিদা মেটানোর প্রত্যাশা নিয়ে হিটাচি এদেশে এসেছে।

এ অনুষ্ঠানে টেকভ্যালি নেটওয়ার্ক লিমিটেডের সিইও গোলাম রসূল বলেন, ক্রমবর্ধমান অর্থনীতির কারণে বাংলাদেশে তথ্য ও প্রযুক্তির অবকাঠামোগত চাহিদা বিকশিত হচ্ছে। আর তাই হিটাচি ডাটা সিস্টেমসের স্টোরেজ সল্যুশনকে এ দেশের জন্য বিশাল সম্ভাবনা তৈরি করবে। আগ্রহীরা (www.hds.com) এ সাইটে বিস্তারিত তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ১৭৩৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।