ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মতবিনিময় সভায় আইসিটি সচিব ও বিসিএস

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১২
মতবিনিময় সভায় আইসিটি সচিব ও বিসিএস

তথ্যপ্রযুক্তির উন্নয়নে সবাইকে মিলেমিশে কাজ করতে হবে। সরকারের আইসিটি সচিব নজরুল ইসলাম খান বাংলাদেশ কম্পিউটার সমিতির সঙ্গে বিসিএস কার্যালয়ে মতবিনিময় সভায় এ আহবান জানান।



আইসিটি সচিব নজরুল ইসলাম খান বলেন, আইসিটি মন্ত্রণালয় বিসিএসকে কিভাবে সহায়তা করতে পারে কিংবা বিসিএস কিভাবে আইসিটি মন্ত্রণালয়ের সহায়তা পেতে পারে এ বিষয়ে আলোচনার জন্যই তিনি এখানে এসেছেন।

তিনি তথ্যপ্রযুক্তির প্রসার, দক্ষ জনসম্পদ সৃষ্টি, আইসিটি অবকাঠামো উন্নয়ন, বৈদেশিক মুদ্রা অর্জন, দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি এবং সর্বোপরি জনগণের দোরগোড়ায় তথ্যসেবা নিশ্চিত করার জন্য বিসিএসের কার্যক্রমের প্রশংসা করেন।

তথ্যপ্রযুক্তি সচেতনতা কর্মসূচি, জেলা শহরগুলোতে তথ্যপ্রযুক্তি প্রদর্শনীর আয়োজন, ডিজিটাল বিশ্ববিদ্যালয় স্থাপন, ইনকিউবেটর স্থাপন এবং আউটসোর্সিং নিয়ে বিসিএসের পরিকল্পনাপত্র সচিবের কাছে দেওয়া হয়। বিসিএস সভাপতি ফয়েজউল্যাহ খান বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়নে আইসিটি মন্ত্রণালয় এবং বিসিএস একসঙ্গে কাজ করবে।

বিসিএস সভাপতি ফয়েজউল্যাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন বিসিএসের সাবেক সভাপতি এসএম ইকবাল, সহ-সভাপতি মঈনুল ইসলাম, মহাসচিব শাহিদ-উল-মুনীর, কোষাধ্যক্ষ জাবেদুর রহমান শাহীন, পরিচালক মোস্তাফা জব্বার এবং এটি শফিক উদ্দিন আহমেদ, সফটওয়্যার অ্যান্ড আইটি এনাবেলড সার্ভিসেস স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান জাহিদুল হাসান, ইভেন্ট ম্যানেজমেন্ট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কামরুল আহসান এবং শিক্ষা, গবেষণা ও মানবসম্পদ উন্নয়ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান একেএম শামসুল হুদা। এ সভায় পাওয়ার পয়েন্টের মাধ্যমে বিসিএসের চলমান কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে সচিবকে অবহিত করা হয়।

বাংলাদেশ সময় ১৮১৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।