ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রমজানে স্মার্ট-তোশিবার সঞ্চয়

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ২২, ২০১২
রমজানে স্মার্ট-তোশিবার সঞ্চয়

তথ্যপ্রযুক্তি খাতের সঙ্গে জড়িত অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর যৌথ উদ্যোগ গ্রহণ করেছে তোশিবা ও দেশীয় প্রযুক্তি বিপণন প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস বিডি।

পবিত্র রমজান মাসে স্মার্ট টেকনোলজিসের ডিলার প্রতিষ্ঠান থেকে বিক্রিত প্রতিটি তোশিবা ল্যাপটপের বিক্রিমূল্য থেকে ১১০ টাকা হারে একটি সঞ্চয় তহবিল গঠন করা হবে।

এ অর্থ সংগ্রহের জন্য ক্রেতাসাধারনের কাছ থেকে বাড়তি কোনো চার্জ কাটা হবে না।

স্মার্ট টেকনোলজিসের মহাব্যবস্থাপক জাফর আহমেদ বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে অসংখ্য দক্ষ জনশক্তি কর্মরত আছেন। তাদের অক্লান্ত পরিশ্রমে ক্রমশই বড় ও পরিপূর্ণ হয়ে উঠছে দেশের সার্বিক তথ্যপ্রযুক্তি খাত।

এ জনশক্তির মধ্যে অনেকেই আছেন যারা গুরুতর অসুস্থ হলে কিংবা দুর্ঘটনার শিকার হলে পর্যাপ্ত অর্থের অভাবে উপযুক্ত চিকিৎসা গ্রহণ করতে পারেন না। তথ্যপ্রযুক্তি খাতের সেসব অসুস্থ মানুষের সেবার জন্য তোশিবা-স্মার্ট দরিদ্র তহবিলের অর্থ ব্যয় করা হবে।

ক্ষুদ্র হলেও জানা মতে দেশের তথ্যপ্রযুক্তি খাতে এ ধরনের উদ্যোগ এটাই প্রথম। ভবিষ্যতে অন্য সব বৃহৎ আইটি প্রতিষ্ঠানগুলোও এ ধরনের সামাজিক কার্যক্রমে এগিয়ে আসবেন। তোশিবা-স্মার্ট দরিদ্র তহবিলের সহায়তা পেতে প্রয়োজনীয় প্রমাণ ছাড়াও স্মার্ট টেকনোলজিস বরাবর একটি আবেদনপত্র পাঠাতে হবে।

স্মার্টের সংশ্লিষ্ট কমিটি উপযুক্ততা ও সত্যতা যাচাই সাপেক্ষে অসুস্থ ব্যক্তির সহায়তায় উদ্যোগ গ্রহণ করবে। আগ্রহীরা ([email protected]) এ ঠিকানায় আবেদন ইমেইল করতে পারবেন।

বাংলাদেশ সময় ১৭৪৯ ঘণ্টা, জুলাই ২২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।