ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রমজান মাসজুড়ে এয়ারটেল প্রার্থনা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১২
রমজান মাসজুড়ে এয়ারটেল প্রার্থনা

এয়ারটেল বাংলাদেশের গ্রাহকদের জন্য বিশেষ ‘রমজান ক্যাম্পেইন’ চালু করেছে। এর আওতায় পবিত্র রমজান মাসজুড়ে এয়ারটেল ভোক্তারা বেশ কিছু সেবা উপভোগ করতে পারবেন।



এ নতুন সেবাগুলো সম্পর্কে এয়ারটেল বাংলাদেশের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক ক্রিস টবিট জানান, রমজান মাস মুসলমানদের আত্মশুদ্ধির জন্য একটি উত্তম সময়। দেশে প্রথমবার মক্কা ও মদীনা থেকে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে দোয়া এয়ারটেল গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়া হবে। এ উদ্যোগটি গ্রাহকরা রমজান মাসজুড়েই উপভোগ করতে পারবেন।

রমজান ক্যাম্পেইনের আওতায় এয়ারটেল ‘প্রার্থনা’ নামে একটি বিশেষ বিশেষ ভ্যালু অ্যাডেড সার্ভিস চালু করেছে। এ অভিনব সেবার মাধ্যমে গ্রাহকেরা ২২০০ নম্বরে ডায়াল করে মক্কা ও মদীনা থেকে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে দোয়া, কুরআন তিলাওয়াত, নামাজের নির্দেশাবলী শুনতে পারবেন। এ সেবা গ্রহণের সাবসক্রিপশন চার্জ প্রতিদিন ১.৫ টাকা (ভ্যাট ছাড়া) এবং আইভিআর ব্রাউজিং চার্জ ০.২৯ টাকা/মিনিট (ভ্যাট ছাড়া)।

এ ছাড়াও বাংলাদেশের এয়ারটেল গ্রাহকেরা (*৩২১*৬*১*২# ) ডায়াল করে নামাজ, সেহরি ও ইফতার সম্পর্কিত এসএমএস অ্যালার্ট গ্রহণ করতে পারবেন। আর (*৩২১*৬*২*২#) ডায়াল করে পবিত্র কুরআনের আয়াত শুনতে পারবেন। এর মাসিক চার্জ ১০ টাকা (ভ্যাট ছাড়া)।

রমজান মাসে সৌদি আরব ভ্রমণকারী বাংলাদেশের এয়ারটেল গ্রাহকদের জন্য থাকছে বিশেষ রোমিং ট্যারিফ। সৌদি আরব ভ্রমণকারী গ্রাহকেরা রোমিংয়ের জন ‘মবিলি’ নেটওয়ার্ক ব্যবহার করে লোকাল কল করতে পারবেন ৩৫ টাকায় (ভ্যাট ছাড়া)।

বাংলাদেশে কল করতে পারবেন ৩৫ টাকায় (ভ্যাট ছাড়া) এবং এসএমএস করতে পারবেন ৫ টাকায় (ভ্যাট ছাড়া)। রোমিংয়ের সময় সব ইনকামিং চার্জ বিটিসিএল নির্ধারিত চার্জের সমমান হবে (ভ্যাট ছাড়া ১৬ টাকা)।

বাংলাদেশ সময় ১৬৩৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।