ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রমজানে সাশ্রয়ী স্মার্টফোন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জুলাই ২৫, ২০১২
রমজানে সাশ্রয়ী স্মার্টফোন

এ সময়ে আধুনিক মাল্টিমিডিয়া এবং অ্যাপলিকেশনসহ স্মার্টফোন প্রতিদিনের জীবনের সঙ্গেই তাল মিলিয়ে চলতে পারে। প্রতিটি স্যামসাং গ্যালাক্সি ফোন বিশেষ কিছু চাহিদার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।



সচেতন গ্রাহকেরা গ্যালাক্সি সিরিজের ফোন কিনতে আগ্রহী। কিন্তু ঠিক এখনই ব্যয়বহুল ফোন কিনতে রাজি নন। তাদের জন্য রমজান মাসজুড়ে স্যামসাং দিচ্ছে আরও সাশ্রয়ী মূল্যে গ্যালাক্সি সিরিজের স্মার্টফোন কেনার সুযোগ।

স্যামসাং গ্যালাক্সি এইস, স্যামসাং গ্যালাক্সি ওয়াই ডুয়োস, স্যামসাং গ্যালাক্সি ওয়াই, স্যামসাং গ্যালাক্সি পকেট এবং স্যামসাং গ্যালাক্সি ওয়াই কালার প্ল্যাস সবকটি মডেলেরই দাম কমানো হয়েছে।

অ্যানড্রইড জিঞ্জারব্রেড এবং শক্তিশালী প্রসেসরযুক্ত সবগুলো হ্যান্ডসেটই আধুনিক ফিচার নিশ্চিত করে। বড় ডিসপ্লে এবং চমৎকার ডিজাইনের কারণে ফোনগুলো বেশ স্টাইলিশ। সবকটি ফোনের মাইক্রোএসডি ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যায়।

স্যামসাং গ্যালাক্সি পকেট ছাড়া সবকটি ফোনে আছে ২ জিবি ফ্রি মেমোরি। এ ছাড়াও ফোনগুলোতে আছে প্লেস্টোর। এর মাধ্যমে ব্যবহারকারীরা ৬ লাখেরও বেশি অ্যাপ এবং গেমস ডাউনলোড করতে পারবেন।

বর্তমান এবং ভবিষ্যত স্মার্টফোন ব্যবহারকারীদের ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ রক্ষার সুবিধার্থে ফোনগুলো দেবে ফেসবুক বা গুগল টকের মাধ্যমে ইন্সট্যান্ট মেসেজিং; ফেসবুক ও টুইটারের সহজ সিনক্রোনাইজেশন এবং ফ্রি চ্যাটঅন সেবা।

থিঙ্ক ফ্রি অ্যাপলিকেশনের সাহায্য ব্যবহারকারীরা মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল ও পাওয়ারপয়েন্ট ফাইল তৈরি করতে, দেখতে বা সম্পাদনা করতে পারবেন। ভয়েস সার্চ ফিচারটির সাহায্য ব্যবহারকারীদের শব্দ উচ্চারণের মাধ্যমেই গুগলে সার্চ করা সম্ভব হবে।

তবে এ ফোনগুলোতে শুধু ব্যবহারে সহজ অ্যাপলিকেশনই আছে তা নয়, বরং এর শক্তিশালী হার্ডওয়্যারের জন্য ফোনগুলোর কার্যকারিতা বেশ সাবলীল। বিল্টইন ওয়াইফাইয়ের সাহায্য ইন্টারনেট ব্যবহারের সুবিধা অনেক। আর ব্লুটুথের মতো সুবিধার কারণে ডাটা ট্রান্সফারও হয় অনেক সহজ।

এলইডি ফ্ল্যাশ ৫ মেগাপিক্সেল ক্যামেরা এবং সাদা রঙের অতিরিক্ত একটি ব্যাক কভার সহ স্যামসাং গ্যালাক্সি এইস মডেলের দাম কমিয়ে হয়েছে ২০ হাজার ৯০০ টাকা (আগে ছিল ২৫ হাজার টাকা)। ডুয়াল সিম সব সময় চালু ফিচার সম্বলিত স্যামসাং গ্যালাক্সি ওয়াই ডুয়োসের দাম ১৫ হাজার ১০০ টাকা (আগে ছিল ১৬ হাজার ৫০০ টাকা)।

এ ছাড়াও স্টাইলিশ ডিজাইনের স্যামসাং গ্যালাক্সি ওয়াইয়ের বর্তমান দাম ১২ হাজার ৯০০ (আগের দাম ১৩ হাজার ৪৯০ টাকা)। ৩ জিবি ইন্টারনাল মেমোরিযুক্ত স্যামসাং গ্যালাক্সি পকেটের বর্তমান দাম ১০ হাজার ৪৯০ টাকা (আগে ছিল ১২ হাজার ৪৯০ টাকা)। এদিকে ৪টি ভিন্ন রঙের কভারযুক্ত স্যামসাং গ্যালাক্সি ওয়াই কালার প্ল্যাসের বর্তমান দাম ১৩ হাজার ৬০০ টাকা (আগে ছিল ১৩ হাজার ৯৯০ টাকা)।

বাংলাদেশ সময় ১৭০২ ঘণ্টা, জুলাই ২৫, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।