ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন আইফোন, নতুন আইপ্যাড

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, জুলাই ৩০, ২০১২
নতুন আইফোন, নতুন আইপ্যাড

এবার সত্যিই বাজারে আসছে আইফোন-৫। অ্যাপলভিত্তিক ব্লগ সাইট আইমোরে এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে।

এদিকে আগামী ১২ সেপ্টেম্বর একটি অনুষ্ঠানের জন্য আমন্ত্রণপত্র তৈরি করেছে অ্যাপল। সব মিলিয়ে এবারের সমীকরণটা বিফলে যাবে না। এমনটাই বলছেন প্রযুক্তি বাজার পর্যবেক্ষকেরাও।

শুধু আইফোন-৫ নয়। সঙ্গে জুটি হয়ে আসছে আইপ্যাড মিনির নব সংস্করণ। অতীতে অ্যাপল নিয়ে সব সত্য তথ্য দিয়েছে এমন সংবাদমাধ্যমও এ দিনক্ষণ নিয়ে কোনো প্রশ্ন তুলছে না। বরং একে নির্ভরযোগ্য বলেই অবস্থান নিয়েছে।

আগামী ১২ সেপ্টেম্বর আনুষ্ঠানিক উদ্বোধন হলেও বিশ্ব বাজারে এ পণ্য দুটি বাণিজ্যিক বিপণন শুরু হবে ২১ সেপ্টেম্বর থেকে। অর্থাৎ উন্মোচনের ৯ দিন পর ভোক্তাদের হাতে এ দুটি পণ্য পৌঁছতে শুরু করবে। একই দিনে নতুন আইফোন আর আইপ্যাড বাজারে আনাকে বিপণন কৌশলে নতুন সংযোজন বলে বিশ্লেষকেরা বলছেন।

গুগল নেক্সাস-৭ মডেলকে চ্যালেঞ্জ করতেই নতুন আইপ্যাড নিয়ে আসা হচ্ছে। আর এ প্রতিযোগিতা অ্যাপল আবারও এগিয়ে যাবে বলেই সংশ্লিষ্টরা অভিমত দিয়েছেন। এরই মধ্যে জাপানভিত্তিক ব্লগমাধ্যমে নতুন আইফোনের একটি ছবিও প্রকাশ করা হয়েছে। সব মিলিয়ে অ্যাপল ভক্তরা এখন সেপ্টেম্বরেই দিকে তাকিয়ে আছেন। অপেক্ষার পালা বুঝি এবার ফুরাবে।

বাংলাদেশ সময় ২১৩৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।