ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এবার অনলাইনে ঈদ শপিং!

শেরিফ সায়ার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, জুলাই ৩১, ২০১২
এবার অনলাইনে ঈদ শপিং!

অনলাইনে বিকিকিনি দেশেও দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে। বাংলাদেশ ব্র্যান্ড অনলাইনে পণ্য বিক্রির উদ্যোগ নিয়েছে।

বিশ্বের যেকোনো প্রান্ত থেকে নিজের পছন্দের শাড়ি, পাঞ্জাবী, ফতুয়া থেকে বিভিন্ন ধরনের পণ্য এখানে কেনা সম্ভব।

ঢাকার জনপ্রিয় ২১টি ব্র্যান্ডের পণ্য নিয়ে অনলাইনে বসেছে মার্কেট। ২০১০ সাল থেকে যাত্রা শুরু করে বাংলাদেশ ব্র্যান্ড এ বছর ঈদ উপলক্ষে তাদের পণ্যের সংখ্যা বাড়িয়েছে।

বাংলাদেশের ব্র্যান্ডের মূল উদ্যোক্তা সাদিকা হাসান সেজুতি বাংলানিউজকে জানান, এ পর্যন্ত প্রায় সাড়ে পাঁচ হাজার পণ্য অনলাইনে বিক্রির উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ব্র্যান্ড।

বিক্রি বিষয় সম্পর্কে সেজুতি জানান, ঢাকার বাইরে থেকে ক্রেতাদের সংখ্যা অনেক বেশি। এরই মধ্যে বাংলাদেশ ব্র্যান্ড সাইটেও বিক্রি বাড়ছে। এ বছর থেকে বিশ্বের যেকোনো দেশ থেকে পণ্য কেনার সুযোগ দেওয়া হয়েছে। এজন্য যেকোনো ডেবিট বা ক্রেডিট কার্ড দিয়ে পণ্য কেনার সুবিধা পাওয়া যাবে। সাধারণ দোকানে যে দাম আছে, সেই দামেই অনলাইনে পণ্য কেনা যাবে। এজন্য কোনো বাড়তি চার্জ দিতে হবে না।

বাংলাদেশ ব্র্যান্ড থেকে পণ্য কিনতে হলে আগ্রহীদের (http://bangladeshbrands.com/index.php) লিংকে প্রবেশ করতে হবে। এটি আমার দেশ আমার গ্রাম প্রকল্পের একটি উদ্যোগ হিসেবে পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ সময় ২০০৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।