ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

১২ সেপ্টেম্বরে একসাথে তিনটি অ্যাপল পণ্য!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ৪, ২০১২
১২ সেপ্টেম্বরে একসাথে তিনটি অ্যাপল পণ্য!

আইফোন ৫ আসছে, এমন খবর জেনে অ্যাপল পণ্য প্রত্যাশীরা এতোদিন অধীর অপেক্ষায় দিন পার করেছে। বিভিন্ন সময়ে বিভিন্ন মাধ্যমে পণ্যটি প্রকাশের দিনক্ষণ ঘটা করে প্রকাশ হলেও এর প্রাপ্তি কবে নাগাদ হচ্ছে তা এখনও অনিশ্চিয়তার মধ্যে রয়েছে।

যেজন্য উৎসুকরাও অনেকটা আশা ছেড়ে দিয়ে বসছে।

এরই মধ্যে পণ্যটি নিয়ে নতুন খবর বেরিয়েছে  যে আসছে সেপ্টেম্বরেই পণ্যটি ভক্তদের সামনে হাজির করবে অ্যাপল।

এরপর আবারো উড়োখবর বেরিয়েছে শুধু আইফোন ৫ নয় সাথে অ্যাপলের আরো দুটি পণ্য অনাবৃতের জন্য ১২ সেপ্টেম্বর দিন ধার্য হয়েছে। যার ৯ দিন পরে ২১ সেপ্টেম্বর আইফোন ৫ চুড়ান্তভাবে উন্মুক্তের কথা রয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে অপেক্ষা অচিরেই শেষ হচ্ছে। কেবল আইফোন ৫ নয় মিনি আইপ্যাড সাথে নতুন আইপড ন্যানোও হাতে পাওয়ার প্রত্যাশা করতে পারে অ্যাপল ভক্তরা। কিন্তু এই প্রতিবেদনে আইপ্যাড মিনি এবং ন্যানো আইপড উন্মুক্তের নির্দিষ্ট দিন জানানো হয়নি ।

উল্লেখ্য, সম্প্রতি গুজব খবরের তথ্য অনুসারে এই হ্যান্ডসেটের পর্দার আকার ৪.০৮ ইঞ্চি যার রেশিও ১৬:৯। বর্তমানের ৩০ পিন কানেক্টরের বিপরীতে থাকবে ১৯ পিন পোর্ট , থ্রিডি ফেসটাইম এবং ইউনিবডি বা একক গঠন বৈশিষ্ট্য।

এখন দেখার বিষয় আইফোন অপারেটিং সিস্টেম (আইওএস) ৬ সংস্করণে কি অফার আছে। অবশ্য সিরি এবং পরিপূর্ণ ফেসবুক সেবা পাওয়ার প্রত্যাশা করছে আগ্রহীরা। এছাড়া বলা হয়েছে অ্যাপল পণ্য ব্যবহারকারীরা বেশি আনন্দিত হবে তাদের আইক্যালেন্ডারে তারিখ চিহিৃত থাকলে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘন্টা, ৪ আগস্ট, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।