ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ফেসবুকেও জুয়া চলছে!

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১২
ফেসবুকেও জুয়া চলছে!

এই প্রথম কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে সত্যিকারের টাকার বিনিময়ে জুয়া খেলার অ্যাপ অবমুক্ত করা হচ্ছে। আর এ মাধ্যমটি হচ্ছে সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক।



লন্ডনভিত্তিক অনলাইন জুয়া খেলা পরিচালনাকারী প্রতিষ্ঠান গেমসিস ১৮ বছরের বেশি বয়সীদের জন্য ‘দ্য বিংগো ফ্রেন্ডজি’ নামের এ আ্যপ নিয়ে এসেছে।

ফেসবুক সূত্র জানিয়েছে, এ মূহূর্তে শুধু যুক্তরাজ্যের ব্যবহারকারীদের জন্য আ্যপটি উন্মুক্ত থাকবে। তাই তারা ছাড়া আর কেউ এটি উপভোগ করতে পারবে না।

এদিকে ফেসবুকের সবচেয়ে বড় গেমিং পার্টনার জানিয়েছে,  তারাও আগামী বছর টাকার বিনিময়ে জুয়া খেলার একটি গেম নিয়ে আসার পরিকল্পনা করছে। ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছে, ‘দ্য বিংগো ফ্রেন্ডজি’ কোন যৌথ অংশীদারিত্বে নয় বরং পুরো গেমটি গেমসিস একাই তৈরি করেছে।

আর টাকা দিয়ে জুয়া খেলা যুক্তরাজ্যে বেশ জনপ্রিয় এবং এর কার্যক্রমও অনেক সুনিয়ন্ত্রিত। তাই আমরা একজন অংশীদারকে ফেসবুকের জন্য প্রাপ্ত বয়স্কদের উপযোগী নিরাপদ এবং সুনিয়ন্ত্রিত একটি গেম বানানোর অনুমতি দিয়েছি।

খেলাতে ১৮ বছরের বেশি নিশ্চিত হওয়ার জন্য ফেসবুক কর্তৃপক্ষ এজ-গেটিং প্রযুক্তির ব্যবহারের চিন্তা-ভাবনা করছে। এ ছাড়া ক্ষতিগ্রস্ত হতে পারে এমন কোনো ব্যক্তি যাতে অ্যাপে প্রবেশ করতে না পারে এমন ব্যবস্থা রাখার ইচ্ছা প্রকাশ করেছে ফেসবুক।

বাংলাদেশ সময় ১৫৩৪ ঘন্টা, আগস্ট ৮, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।