ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঈদে ব্র্যান্ডের নেটবুক, ল্যাপটপ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০১২
ঈদে ব্র্যান্ডের নেটবুক, ল্যাপটপ

ঢাকা: ঈদকে ঘিরে থাকে মানুষের কত না পরিকল্পনা! সাধ্যমত পছন্দ আর চাহিদার জিনিসটি খুঁজে বেড়ায় প্রত্যেকেই। কিন্ত‍ু সাম্প্রতিক সময় বিশেষ এই দিনটিকে কেন্দ্র করে মানুষের কেনাকাটার প্রচলিত তালিকায় ভিন্নতা আসতে শুরু করেছে।

এরই ধারাবাহিকতায় আধুনিক ঈদ কেনাকাটায় প্রযুক্তিমুখী মানুষের চাহিদার তালিকায় যোগ হয়েছে প্রযুক্তিপণ্যও ।

রকমারি আর বাহারি পণ্যসামগ্রীর বিপণিবিতানের পাশাপাশি এবারের ঈদে প্রযুক্তিপিয়াসী মানুষের উন্মাদনা আরো কিছুটা বাড়িয়ে দিতে আয়োজনের কমতি নেই রাজধানীর প্রযুক্তিপণ্য বিপণীকেন্দ্রগুলোতেও। ঈদকে সামনে রেখে পণ্যভিত্তিক মূল্য ছাড় থেকে শুরু করে গিফট ভাউচার ছাড়াও রয়েছে আকর্ষণীয় সব পুরষ্কারের ঘোষণা। প্রযুক্তিপ্রেমীরা তাই এ সুযোগে ঈদের কেনাকাটার তালিকায় সাধ্য অনুযায়ী প্রত্যাশার প্রযুক্তি পণ্যটিও রাখতে পারেন সহজেই।

প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান ‘স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং’ পবিত্র ঈদ উপলক্ষে ১ হাজার থেকে ৫ হাজার পর্যন্ত মূল্য ছাড়ের অফার দিয়েছে।

স্যামসাং, এইচপি এবং অ্যাসার ব্র্যান্ডের কয়েকটি মডেলের নেটবুক বর্তমান মূল্য থেকে ১ হাজার টাকা কমে পাওয়া যাচ্ছে। যার মধ্যে আছে ১০.১ ইঞ্চি ডিসপ্লে স্যামসাং এন১০০ দাম ২২ হাজার টাকা, এইচপি মিনি ১১০-৪১১২টিইউ ডিসপ্লে ১০.১ ইঞ্চি মূল্য ২৪ হাজার টাকা এবং ১১.৬ ইঞ্চি ডিসপ্লে অ্যাসার অ্যাসপায়ার ওয়ান ৭২৫ এর দাম ২৯ হাজার টাকা।

এছাড়া ২ থেকে ৫ হাজার টাকা ছাড়ে পাওয়া যাচ্ছে বিভিন্ন ব্র্যান্ডের ল্যাপটপ -

-ডুয়্যাল কোর ১৪ ইঞ্চি ডিসপ্লে এইচপি কমপ্যাক সিকিউ৪৩-৩০৩এইউ এবং ডেলের ইন্সপাইরন এন৪০৫০ মডেলের অফারকৃত মূল্য ৩১ হাজার টাকা। স্যামসাং ১৪ ইঞ্চি আরভি৪১৩-ই৪৫০ মডেল ৩১ হাজার ৫০০ টাকা। ৩৫ হাজারে ১৪ ইঞ্চির অ্যাসার আসপায়ার ই১-৪৩১ এবং আসুস এ৪৪এইচ-বি৯৬০ এবং ডেল ইন্সপায়রন এন৪০৫০ ইন্টেলের পেন্টিয়াম পাওয়া যাবে ৩৬ হাজারে।

ডুয়্যাল কোরের ১৪ ইঞ্চি লেনোভো আইডিয়াপ্যাড জি৪৭০ দাম ৩৬ হাজার, এইচপি কমপ্যাক সিকিউ৪৩-৪০০টিইউ ৩৪ হাজার এবং ফুজিৎসু এলএইচ৫৩১ মডেলের দাম পড়বে ৩৬ হাজার টাকা।

-এছাড়া কোর আইথ্রি ১৪ ইঞ্চির অ্যাসার আসপায়ার ৪৭৫২ মডেল ৪১ হাজার, আসুস এ৪৪এইচআর-আইথ্রি-২৩৫০এম ৪৫ হাজার, ডেল ইন্সপায়রন এন৪০৫০ এর দাম ৪২ হাজার ৫০০ টাকা। এইচপি ৪৩০ কোর আইথ্রি মূল্য ৩৯ হাজার ৫০০, স্যামসাং এনপি৩০০ই৪জেড কোর আইথ্রি মূল্য ৪৩ হাজার এবং১৪ ইঞ্চির এইচপি প্যাভিলিয়ান জি৪-২০০৫এএক্স এএমডি বুলডোজার মূল্য ৪৪ হাজার।

-এইচপি প্রোবুক ৪৪৪০এস কোর আই৫ মূল্য ৫৪ হাজার, স্যামসাং এনপি৩০০ভি৪জেড কোর আই৫ মূল্য ৫২ হাজার ৫০০ টাকা এবং ডেল ইন্সপায়রন কোরআই৫ পড়বে ৫৫ হাজার।

 -১৫.৬ ইঞ্চির এইচপি প্যাভিলিয়ন জি৬-১৩২২টিএক্স কোর আই৫ মূল্য ৫৪ হাজার, ১৪ ইঞ্চি লেনোভো আইডিয়াপ্যাড বি৪৭০ মূল্য ৫৪ হাজার।

তবে দামী প্রযুক্তি পণ্যের প্রতি যারা দুর্বল তাদের জন্য ৭০ হাজার টাকার উপরে রয়েছে-

এইচপি ব্র্যান্ডের ১৫.৬ ইঞ্চির কোর আই৫ এইচপি প্যাভিলিয়ন ডিভি৬-৭২৪টিএক্স এ মডেলের দাম ৭৫ হাজার।
এইচপি ডিভি৬-৭০২৩টিএক্স কোর আই৭ এর দাম ৮৫ হাজার, ১৭.৩ ইঞ্চি এইচপি প্রোবুক ৪৭৩০এস কোর আই৭ ৮০ হাজার এবং ৭৫ হাজারে ১৫.৬ ইঞ্চি লেনোভো আইডিয়াপ্যাড জেড৫৭০ কোর আই৭ ।

উপরোল্লিখিত প্রতিটি পণ্যের সঙ্গে ১ বছরের ওয়ারেন্টি এবং লাইফ টাইম সার্ভিসের সুবিধা থাকছে।

উল্লেখ্য, রাজধানীর এলিফ্যান্ট রোডের মাল্টি প্লান সেন্টার এবং শান্তিনগরের ইস্টার্ন প্লাস শপিং কমপ্লেক্সের শোরুম থেকে আগ্রহীরা পণ্যগুলো সংগ্রহ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘন্টা, ১১ আগস্ট, ২০১২
এসজেডএম/সম্পাদনা:রাইসুল ইসলাম, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।