ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কিনডল স্টোর এখন ভারতে!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১২
কিনডল স্টোর এখন ভারতে!

যুক্তরাষ্ট্রের ই-কমার্সের গুরু অ্যামাজনের বিখ্যাত ই-বুক কিনডল এখন থেকে ভারতে পাওয়া যাবে। আনুষ্ঠানিকভাবেই এমন ঘোষণা দিয়েছে অ্যামাজন।

সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

ভারতে এ কিনডল স্টোরে ১০ লাখ ই-বুকের সমাহার সমৃদ্ধ আছে। এতে বিশ্বের ৭০ ভাগেরও বেশি বিক্রিত ই-বুকের সংগ্রহ সহজেই পাওয়া যাবে। আর এ জন্য ভারতীয় রুপিতে মূল্য পরিশোধের সুব্যবস্থা করেছে অ্যামাজন। রুপির হিসাবে দাম পড়বে ৬,৯৯৯ রুপি। আর ডলারে ১২৫ ডলার।

কিনডল কনটেন্ট বিভাগের সহ-সভাপতি রুশ জানান, ভারতীয় পাঠকদের জন্য ই-বুক দারুণ সাড়া ফেলবে। অনেকদিন থেকেই ভারত থেকে এ চাহিদার কথা অ্যামজনের কাছে পৌঁছেছে। কিন্তু উদ্যোগটি তখন নেওয়া সম্ভব হয়নি। তাই ভারতীয়দের জন্য কিনডল নিয়ে এল নতুন সম্ভাবনা।

এ মুহূর্তে ভারতে কিনডল স্টোর বিপণন প্রক্রিয়ায় কাজ করবে ক্রোমা। এ প্রসঙ্গে ক্রোমার প্রধান নির্বাহী ও ব্যবস্থাপনা পরিচালক অজিত জোশি জানান, কিনডল বিশ্বের সবচেয়ে বেশি বিক্রিত ই-বুক মাধ্যম। এ মাধ্যমে ভারতের পাঠকেরা বিশ্বের স্বনামধন্য ই-বুকগুলো সহজেই উপভোগ করতে পারবেন।

এ ছাড়াও ভারতের আগ্রহী পাঠকেরা এখন থেকে আইপ্যাড, আইপড টাচ, আইফোন, ম্যাক, পিসি এবং অ্যানড্রইডভিত্তিক পণ্য থেকে এ ই-বুকগুলো ডাউনলোড করে উপভোগ করার সুযোগ পাবেন।

বাংলাদেশ সময় ১৮৩৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।