ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

নতুন লোগোতে মাইক্রোসফট

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১২
নতুন লোগোতে মাইক্রোসফট

নতুন লোগো নিয়ে আসছে মাইক্রোসফট। আড়াই দশকের বেশি সময় পর লোগোতে পরিবর্তন আনছে বিখ্যাত এ প্রতিষ্ঠান।

এরই মধ্যে নতুন লোগো তৈরির কাজ সম্পন্ন হয়েছে। উইন্ডোজ অপারেটিং সিস্টেমের এ প্রতীক পরিবর্তন মাইক্রোসফটরে ঘুরে দাঁড়ানোর কথাই ইঙ্গিত করছে।

পরিবর্তিত এ লোগোতে প্রদর্শিত হচ্ছে টাইল-সেন্ট্রিক মেট্রো ইন্টারফেস। এ জায়গাতেই মাইক্রোসফট সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে। মাইক্রোসফট উইন্ডোজ ফোন প্লাটফর্মে, এক্সবক্স ৩৬০, আসন্ন উইন্ডোজ ৮ এবং অফিস স্যুইটে এ নতুন লোগো দেখা যাবে।

প্রতিষ্ঠানটির ব্লগ টেকনেটে ব্র্যান্ড পরিকল্পনার ব্যবস্থাপক জেফ হ্যানসেন জানান, নতুন এ লোগো সব প্লাটফর্মে ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে। তাই পিসি, ফোন, ট্যাবলেট পণ্য কিংবা টিভিতে খুবই স্বাচ্ছন্দে ব্যবহার করা যাবে এটি।

আগের লোগো তুলনা করে তিনি আরও বলেন, এটা আগের চেয়েও উন্নত কারণ তখন শুধু প্রতিষ্ঠানের নাম ছিল। নতুন এ লোগোর ডান পার্শ্বে সিগো ফ্রন্টে লেখা হয়েছে মাইক্রোসফট। আর ব‍া দিকে মেট্রো ইউআইয়ের পরিচয়ধারী ৪টি বর্গাকার টাইল।

এরই মধ্যে প্রতিষ্ঠানের ওয়েবসাইট এবং বোস্টোন, সিয়াটেল এবং বেলভিউয়ের খুচরা দোকানে এটি পাওয়া যাচ্ছে। মাইক্রোসফটের মতে বিজ্ঞাপন এবং প্রাতিষ্ঠানিক যোগাযোগে নতুন বার্তা পৌছে দিতেই লোগোতে এ শৈল্পিক পরিবর্তন আনা হয়েছে।

বাংলাদেশ সময় ২১১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।