ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

উদ্যোক্তাদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
উদ্যোক্তাদের দক্ষতা বাড়াতে প্রশিক্ষণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের সঙ্গে যৌথ উদ্যোগে ডিজিটাল সেন্টারভিত্তিক ‘প্রবাসী হেল্পডেস্ক’ বাস্তবায়নে উদ্যোক্তাদের দক্ষতা বাড়াতে তিন দিনব্যাপী প্রশিক্ষণের আয়োজন করে ‘আমি প্রবাসী লিমিটেড’।  

সম্প্রতি ঢাকার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ভবনের মিলনায়তনে প্রশিক্ষণটির সমাপনী পর্ব অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

দ্বিতীয়বারের মতো দেশের বিভিন্ন প্রান্তের ৩০০ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের জন্য আমি প্রবাসী লিমিটেডের অন্তর্ভুক্ত ফিচার নিয়ে আয়োজিত হয় দক্ষতা বৃদ্ধিমূলক এই প্রশিক্ষণ।  

কর্মশালার তৃতীয় দিনে উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের (নির্বাহী সেল ও পিইপিজেড) মহাপরিচালক শাহিদা সুলতানা এবং প্রবাসী কল্যাণ ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ ইস্কান্দার পারভেজসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও স্টেকহোল্ডাররা।  

বক্তারা বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর কাছে প্রয়োজনীয় পরিষেবা পৌঁছে দিতে ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।  

এছাড়া অনুষ্ঠানটির সমাপনী পর্বে উপস্থিত ছিলেন এটুআই-এর যুগ্ম প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মোল্লা মিজানুর রহমান, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান, অতিরিক্ত মহাপরিচালক (মানব সম্পদ ব্যবস্থাপনা ও অর্থ) ব জসীম উদ্দীন হায়দার এবং আমি প্রবাসী লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা নামির আহমেদ নুরি।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।