ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২ কোটি বিক্রি ছাড়িয়ে গ্যালাক্সি এসথ্রি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১২
২ কোটি বিক্রি ছাড়িয়ে গ্যালাক্সি এসথ্রি

স্যামসাং গ্যালাক্সি এস(৩) মডেলের বিক্রি ২ কোটি ছাড়িয়ে গেছে। আইনি বিপত্তি থাকা সত্ত্বেও বিক্রির এ গতি সত্যিই স্যামসাংয়ের জন্য বড় অর্জন।

এমনটাই জানিয়েছে স্যামসাং।

প্রসঙ্গত, গত মে মাসে স্যামসাং এস(৩) মডেলের বাণিজ্যিক বিপণন শুরু হয়। শুরু থেকে ডিজাইন নকলের দায়ে অ্যাপলের সঙ্গে আইনি দ্বন্দ্বে জড়িয়ে পড়ে স্যামসাং। এজন্য যুক্তরাষ্ট্রের বাজারে গ্যালাক্সি সিরিজের পণ্য বিক্রিতেও দারুণ সংকটে পড়ে স্যামসাং।

এসবের মধ্যেও মাত্র তিন মাসের ব্যবধানে বিক্রির এ নতুন রেকর্ড স্যামসাংকে নতুনভাবে প্রাণসঞ্চার করেছে। ৬০ লাখ স্যামসাং এস(৩) মডেলের বিক্রি নিয়ে তালিকার শীর্ষে আছে ইউরোপ। এরপর আছে এশিয়া ৪৫ লাখ ইউনিট এবং দক্ষিণ আমেরিকায় ৪০ লাখ গ্যালাক্সি(৩) বিক্রির রেকর্ড হয়েছে। স্যামসাং সূত্র এ তথ্য জানিয়েছে।

গ্যালাক্সি এস(২) মডেলের তুলনায় গ্যালাক্সি এস(৩) বিক্রি হয়েছে তিনগুণ বেশি গতিতে। আর শুধু গ্যালাক্সি এস বিক্রির তুলনায় এস(৩) বিক্রি হয়েছে ছয়গুণ বেশি গতিতে।

গ্যালাক্সি সিরিজের তৃতীয় সংস্করণে এসে যুক্ত হয় ফেস-রিকগনিশন প্রযুক্তি আর ভয়েস অ্যাক্টিভেট নিয়ন্ত্রিত শক্তিশালী প্রসেসর। এর ফলে স্মার্টফোন লাইভ ভিডিও এবং ইমেইল ব্যবস্থাপনায় নতুন কারিগরি শৈলী যুক্ত করেছে স্যামসাং। এসব ফিচারগুণে দ্রুতই ভক্তদের ম্গ্ধু করেছে গ্যালাক্সি এস(৩)।

বাংলাদেশ সময় ১৯০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।