ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গিগাবাইট-এএমডি পার্টনার মিট অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১২
গিগাবাইট-এএমডি পার্টনার মিট অনুষ্ঠিত

ঢাকায় গিগাবাইট-এএমডি পার্টনার মিট অনুষ্ঠিত হয়েছে। স্মার্ট টেকনোলজিস বিডির আয়োজিত এ অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের বাজারে এএমডি ব্র্যান্ডের দ্রুতগতির এপিইউ (এক্সেলারেটেড প্রসেসিং ইউনিট) সিরিজের নতুন কয়েকটি মডেলের প্রসেসর এবং গিগাবাইট ব্রান্ডের কয়েকটি নতুন মাদারবোর্ড দেশে অবমুক্ত হলো।



এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিসের মহাব্যবস্থাপক জাফর আহমেদ, এএমডি রিজিওনাল ম্যানেজার সুবীর মহাপাত্র, এএমডির বাংলাদেশে কর্মরত কর্মকর্তা ইরফানুল হক, স্মার্ট টেকনোলজিসের গিগাবাইট পণ্য ব্যবস্থাপক খাজা আনাস খান এবং সহকারী মহাব্যবস্থাপক এসএম জাকিউর রহমান।

এ অনুষ্ঠানে স্মার্ট মহাব্যবস্থাপক জাফর আহমেদ বলেন, একেবারে ঘরোয়া ভোক্তাদের থেকে শুরু করে প্রফেশনাল গ্রাফিকস ডিজাইনার এবং গেমারদের জন্য এএমডির বিভিন্ন মডেলের প্রসেসর আমরা বাজারে পরিবেশন করছি।

এএমডি রিজিওনাল ম্যানেজার সুবীর মহাপাত্র বলেন, এএমডি যেসব প্রসেসর বাজারে এনেছে এগুলোর সবই উইন্ডোজ(৮) সমর্থন করে। দামও ক্রেতাদের সাধ্যের মধ্যেই থাকবে। এবারে উইন্ডোজ(৮) সমর্থনকারী গিগাবাইট ব্রান্ডের কয়েকটি মাদারবোর্ড অবমুক্ত করা হয়।

নতুন অবমুক্ত হওয়া প্রসেসরগুলোর মডেল হচ্ছে এপিইউ এ৬-৩৫০০, এপিইউ এ৪-৩৪০০, এপিইউ এ৪-৩৩০০। এ প্রসেসর সমর্থিত গিগাবাইটের মাদারবোর্ডগুলো হচ্ছে যথাক্রমে জিএ-এ৭৫এম-ইউডি২এইচ, জিএ-এ৫৫এম-এস২ভি এবং জিএ-এ৫৫এম-ডিএস২।

এএমডি এপিইউ প্রসেসর এবং গিগাবাইটের মাদারবোর্ড সম্বলিত প্যাকেজগুলো বাজারে সাড়ে দশ হাজার টাকা থেকে শুরু করে ১৭ হাজার ৫০০ টাকায় পাওয়া যাবে। প্রতিটি প্যাকেজের সঙ্গেই থাকছে এক গিগাবাইটের গ্রাফিকস কার্ড এবং ১টি পকেট ওয়ালেট ফ্রি।

বাংলাদেশ সময় ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।