ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দুটি সিমযুক্ত গ্যালাক্সি ইমেজ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১২
দুটি সিমযুক্ত গ্যালাক্সি ইমেজ

গত সপ্তাহে শেষ হয়েছে প্রযুক্তিপণ্য নির্মাতাদের মহা সম্মেলন আইফা। বিশ্বের সেরা নির্মাতারা অনেকেই পণ্যগুচ্ছ নিয়ে হাজির হয়েছিল সেখানে।

কোরিয়ান নির্মাতা স্যামসাং প্রদর্শিত পণ্যের মধ্যে ছিল ৫.৫ ইঞ্চির ডুয়্যাল সিমের গ্যালাক্সি নোট। এই ফ্যাবলেট সম্পর্কে ভক্তরা বিস্তর তথ্য না পেলেও এ মুহূর্তে ছবি দেখে অনেকটা স্পষ্ট ধারণা নিতে পারছে। চীনের একটি ওয়েবসাইট নিউজ.মাইড্রাইভারস.কমে আসন্ন পণ্যটির কয়েকটি ছবি দেখা যাচ্ছে। ছবিগুলো দেখে অনেকেই অনুমান করছে এটি মৌলিক বা আগের পণ্যের মতই হবে।

ডুয়্যাল স্ট্যান্ডবাই ফ্যাবলেটের বিশেষ বৈশিষ্ট্য মাইক্রো এবং স্টান্ডার্ড সিম স্লট। হার্ডওয়্যার বৈশিষ্ট্য ১.৬ গিগাহার্টজ এক্সিনোস ৪৪১২ কুয়াড কোর সিপিইউ। এর ৫.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিনে আছে ৭২০ বাই ১২৮০ পিক্সেল। ক্যামেরা ৮ এমপি এবং এস-পেন সমর্থন করবে। অপারেটিং সিস্টেম অ্যান্ড্রুয়েডের ৪.১ ( জেলি বিন)।  

বর্তমানে গ্যালাক্সি নোটের নতুন এই সংস্করণের নামকরণের পরিকল্পনা চলছে। ধারণা করা যাচ্ছে ‘গ্যালাক্সি নোট ২ ডুয়োস’ নাম দেওয়ার সম্ভাবনা বেশি। আশা করা যাচ্ছে চীনের ’নেটওয়ার্ক অপারেটর ইউনিকম’ পণ্যটি পরিচালনার দায়িত্বে থাকবে।

বাংলাদেশ সময় ১৯০০ ঘন্টা, সেপ্টেম্বর ১১,২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।