ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ফোনের মানোন্নয়নে পরামর্শ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১২
উইন্ডোজ ফোনের মানোন্নয়নে পরামর্শ

উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের সুবিধার কথাটি বিবেচনা করে উইন্ডোজ ফোন ৭.৮ এর মান বর্ধনের পরিকল্পনা করেছে মাইক্রোসফট। যেখানে ব্যবহারকারীদের চাহিদাকে সর্বাধিক গুরুত্ব দেওয়া হবে।

এজন্য তাদের পরামর্শ প্রদানের আহবান জানিয়েছে সফটওয়্যার গুরু। কারণ হিসেবে জানানো হয়েছে পুরোনো হ্যান্ডসেটগুলো উইন্ডোজের নতুন ৮ সংস্করণ হালনাগাদের অনুপোযোগী।

এ মুহূর্তে উইন্ডোজ ৮ ফোন প্রায়ই সর্বত্রেই। বিশ্বের নামকরা দুই মোবাইল নির্মাতা স্যামসাং এবং নকিয়া নতুন এই ওএস নির্ভর হ্যান্ডসেট কিছু দিন আগেই বাহির করেছে। এদিকে  উইন্ডোজের ৭.৫ সংস্করণ ব্যবহারকারীরা অনেকটা আশাহত। কারণ পুরানো হ্যান্ডসেটে আধুনিক এই ওএস হালনাগাদ হতে সক্ষম নয়। কিন্তু মাইক্রোসফট আশা হারানো ব্যবহারকারীদের সন্তুষ্ট করতে নতুন পরিকল্পনা করছে। এই সিরিজের ৭.৮ এর মান বর্ধিত করে গ্রাহক সম্মুখে আনার প্রত্যাশা করছে।

যাতে উইন্ডোজ ফোন এর আধুনিক ইউজার ইন্টারফেস হালনাগাদকৃত সংস্করণেও পাওয়া যায়। যেখানে শুরুতে পাওয়া যাবে বৃহৎ পর্দা সাথে বেশ বড় আকারের সব টাইলস। তবে হার্ডওয়্যারের কিছু বৈশিষ্ট্য আপডেট চার্টে থাকবেনা যেমন এনএফসি।

উল্লেখ্য, আগের সব ব্যবহারকারীদের উদ্দেশ্যে সফটওয়্যার জায়েন্ট প্রতিশ্রুতি স্পষ্টভাবে উপস্থাপন করেছে। তাদের সিদ্ধান্ত ব্যবহারকারীদের পছন্দের ফিচারের তালিকা যেগুলো ডব্লিউপি৭.৮ এ দেখতে চাই।

মাইক্রোসফট জানান, তোমারা জান যে উইন্ডোজ ফোন ৮ প্রযুক্তির একটি প্রজন্মভিত্তিক অগ্রসর অর্থাৎ বর্তমানের হার্ডওয়্যারে এটি উপযুক্ত নয়। কিন্তু আমরা চাইছি বর্তমানের গ্রাহকদের সুবিধার দিকটি গভীরভাবে দেখতে। তাদের নির্দিষ্ট চাহিদা বিবেচনায় রাখতে এবং সেগুলোর প্রতিফলন ঘটাতে।

এজন্য মাইক্রোসফটের উইন্ডোজ ফোন ফোরাম পেজে ব্যবহারকারীদের পছন্দের ফিচার এবং সেগুলোর উপরে ভোটের ব্যবস্থা করা হয়েছে। যেখানে প্রতিটি ফিচারের সাথে পরামর্শ এবং প্রত্যেকটি ফিচারের আলাদা আলাদা মত প্রদানের ব্যবস্থা আছে।

এই উদ্যোগের পরই ব্যবহারকারীরা অনুরোধ হিসেবে ফিচারের তালিকা পোস্ট দিতে শুরু করছে। এখন পর্যন্ত ৫ হাজার ৫০০ টি পরামশসহ ফিচার্র পোষ্ট হয়েছে এবং ৫৫ হাজারের বেশি ভোট পড়েছে। যা প্রমাণ করছে উদ্যোগটি বেশ জনপ্রিয়। অধিক অনুরোধের মধ্যে আছে-এ ফাইল ম্যানেজার উইথআউট জুন, ব্লুটুথ ফাইল ট্রান্সফার, আইই ১০, বর্ধিতকরণ নোটিফিকেশন সিস্টেম এবং বেটার স্কাইপি ইন্টিগ্রেশন।

তাই উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের ধারণায় অথবা পছন্দে কোন ফিচার থাকলে উইন্ডোজ ফোন ফোরাম পেজে পোস্ট করা যাবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘন্টা, ১২ সেপ্টেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।