ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

চট্টগ্রামে সাইবারোম-নেটজেনি কর্মশালা

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১২
চট্টগ্রামে সাইবারোম-নেটজেনি কর্মশালা

বন্দর নগরী চট্টগ্রামে অনুষ্ঠিত হলো সাইবারোম-নেটজেনি এবং সিমেন্টেক বিশেষক প্রশিক্ষণ কর্মশালা। নগরীর নাসিরাবাদের কম্পিউটার সোর্স বিভাগীয় কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় ৩৫জন ব্যবসায় প্রতিনিধি ও করপোরেট গ্রাহক উপস্থিত ছিলেন।



কম্পিউটার সোর্সের চট্টগ্রাম শাখা প্রধান খন্দকার মুরাদুর রহমানের সভাপতিত্বে এ কর্মশালায় ইন্টারনেটের ক্ষতিকর দিক থেকে মুক্ত থাকার কৌশলগুলো তুলে ধরেন কম্পিউটার সোর্সের ব্যবসা ব্যবস্থাপক একেএম জিয়াউল ইসলাম জিয়া, শেখ নাঈম হোসেন এবং নেটজেনি প্রকৌশলী নকিবুল্লাহ চৌধুরি।

এ অনুষ্ঠানে প্রথমে অনলাইন সিকিউরিটি পণ্য পরিচিতি উপস্থাপন এবং সংশ্লিষ্ট অ্যাপলিকেশন সম্পর্কে ধারণা দেওয়া হয়। এ সময় ইন্টারনেটের ক্ষতিকর দিক থেকে পরিবারের সদস্য থেকে শুরু করে অফিসের কর্মীদের নিরাপদ রাখতে নেটজেনির ইন্টারনেট সিকিউরিটি পণ্যের কার্যকারিতা নিয়ে বক্তারা আলোচনা করেন।

একই সঙ্গে ইন্টারনেট দুনিয়ায় নিরাপদ থাকতে সিমেন্টেকের সার্ভার সংশ্লিষ্ট অ্যান্টিভাইরাস ও ব্যাকআপের কার্যকারিতা নিয়ে আলোচনা করা হয়।

বাংলাদেশ সময় ১২২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।