ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

আইফোন ৫ ভয়েস রেকর্ড অ্যাপ অবমুক্ত

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১২
আইফোন ৫ ভয়েস রেকর্ড অ্যাপ অবমুক্ত

আইফোন ৫ নিয়ে অন্তহীন উন্মাদনা এখন বিশ্বজুড়ে। এরই সঙ্গে যুক্ত হয়েছে নিত্যনতুন অ্যাপের দারুণ সব ফিচার।

এ যাত্রায় এগিয়ে এল ই-ফিউশন। আইফোন ৫ মডেলে ব্যবহারযোগ্য ভয়েস রেকর্ডার(৬.১) অ্যাপ তৈরি করে হইচই ফেলে দিয়েছে। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

এর আগের আইফোন মডেলগুলোতে ভয়েস রেকর্ডারের সীমাবদ্ধতাকে কাটিয়ে এবারে আইফোন ৫ মডেলের সুদৃশ্য স্ক্রিনে এটি দারুণ মানাবে বলে নির্মাতা সূত্র জানিয়েছে।

এটি শুধু তাৎক্ষণিক (লাইভ) রেকর্ডিং সুবিধা দেবে তা কিন্তু নয়। বরং তা সহজে স্টোরে আপ করতেও কারিগরি সীমাবদ্ধতাকে কাটিয়ে উঠবে। এ ছাড়াও এটি অ্যাপল অ্যাপ স্টোর থেকেও উপভোগ করা যাবে। এরই মধ্যে এ অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করাও শুরু হয়েছে।

স্মার্ট কিওয়ার্ডে (হ্যাশ১) প্রেস করলেই স্বয়য়ক্রিয়ভাবে এ অ্যাপ চালু হবে। এটি যুক্তরাষ্ট্র, জাপান এবং রাশিয়ায় প্রথমে উপভোগ করা যাবে। প্রসঙ্গত, ২০১০ সালের জাপানের সেরা অ্যাপলিকেশন ক্যাটাগরিতে ‘হোয়াটস হট’ পুরস্কৃত হয়।

আইফোন ৫ মডেলে ব্যবহারযোগ্য বিশেষ এ অ্যাপের জন্য ২.৯৯ ডলার সেবাব্যয় গুনতে হবে। তবে দেশভেদে এ চার্জ কম বা বেশি হতে পারে। এটি অ্যাপল স্টোরের বিজনেস ক্যাটাগরিতে পাওয়া যাবে। এমন তথ্যই দিয়েছে এ অ্যাপের নির্মাতারা।

বাংলাদেশ সময় ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।