ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্রিমিয়াম ডিজাইনের ‘হেলিও-৯০’ এখন বাজারে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
প্রিমিয়াম ডিজাইনের ‘হেলিও-৯০’ এখন বাজারে

ঢাকা: এডিসন গ্রুপের প্রিমিয়াম হ্যান্ডসেট ব্র্যান্ড ‘হেলিও’ তাদের স্মার্টফোন লাইনআপে আজ (০৩ অক্টোবর) উদ্বোধন করল নতুন স্মার্টফোন ‘হেলিও-৯০’।  

'হেলিও-৯০' সম্পর্কে এডিসন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া শাহিদ বলেন, ‘এডিসন গ্রুপ সব সময় চেষ্টা করে সাধারণ মানুষের সাধ্যের মধ্যে উন্নত প্রযুক্তির হ্যান্ডসেট সরবরাহ করার জন্য।

হেলিও-৯০ এমনই প্রচেষ্টার ফসল। '

এতে আছে লেটেস্ট অ্যান্ড্রয়েড-১৪ অপারেটিং সিস্টেম। ফলে ব্যবহারকারীরা পাবেন গুগলের সব অত্যাধুনিক ফিচার এবং ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেইস। এ ছাড়া অ্যান্ড্রয়েড-১৪-তে গ্রাহকেরা উপভোগ করতে পারবেন হাই পারফরম্যান্স, অ্যাপ ওপেনিং এবং অত্যাধুনিক কাস্টমাইজেশন অপশন।


হেলিও-৯০ স্মার্টফোনটিতে আছে ৬.৭ ইঞ্চি ১২০ হার্জের ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। এক্সট্রা প্রোটেকশন হিসেবে আছে কর্নিং গরিলা গ্লাস-৫। এ ছাড়া আছে ইনডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। কন্টেন্ট স্ট্রিমিং, গেমিং বা দৈনন্দিন কাজে এই ডিসপ্লেটি ব্যবহারকারীকে দেবে অসাধারণ ভিজুয়াল এক্সপেরিয়েন্স।

চিপসেট হিসেবে এ হ্যান্ডসেটটিতে আছে মিডিয়াটেকের গেমিং চিপসেট-৬ ন্যানোমিটার হেলিও-জি৯৯ এবং প্রসেসরে আছে বিদ্যুৎগতির ২.২ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর। এই ডায়নামিক ডুও ব্যবহারকারীকে দেবে মাল্টিটাস্কিং, স্মুথ অ্যাপ ট্রানজিশন এবং ভারী গেমস খেলার সুপার ফাস্ট ইউজার অভিজ্ঞতা। এতে আছে ৮ জিবি র্যাম এবং ১২৮ জিবি ইউএমসিপি-৫ (UMCP5) টাইপ ইন্টারনাল স্টোরেজ। যা দিয়ে স্টোর করা যাবে অনেক অ্যাপ্লিকেশন, ছবি বা ভিডিও। ইউএমসিপি-৫  (UMCP5) মেমোরি প্রযুক্তি থাকার কারণে ডেটা ট্রান্সফার হবে অনেক দ্রুত। এ ছাড়া এক্সটার্নাল মেমোরি কার্ডের মাধ্যমে ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে ৫১২ জিবি পর্যন্ত।

ফটোগ্রাফিপ্রেমীদের জন্য হেলিও-৯০ নিয়ে এসেছে ৬৪ মেগাপিক্সেলের এআইচালিত প্রাইমারি ক্যামেরা। যার সঙ্গে অটো-ফোকাস এবং এফ/১.৮ (f/1.8) অ্যাপারচার রয়েছে, যা স্বল্প আলোতেও উজ্জ্বল এবং ভালো মানের ছবি তুলতে সক্ষম।  

হেলিও-৯০-তে রয়েছে পাঁচ হাজার মিলিয়ামপেয়ার-আওয়ারস (৫০০০mAh) লি-পলিমার ব্যাটারি।  

হেলিও-৯০ ফোনটি ফোর জি/থ্রি জি/টু জি, ওয়াইফাই, জিপিএস-এজিপিএস, বেডুও(BeiDou)/গ্লোনাস(GLONASS)/গ্যালিলিও(Galileo) এবং ওটিজি (OTG) ব্যবহার করার মতো ডিজাইন করা হয়েছে। যা ব্যবহারকারীর যেকোনো প্রয়োজন মেটাতে সক্ষম। যখন নিরাপত্তার কথা আসে, ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার দ্রুত এবং নিরাপদে ব্যবহারকারীর ডিভাইসে অ্যাকসেস নিশ্চিত করে।  

অবিশ্বাস্য ফিচার এবং প্রিমিয়াম ডিজাইনের সঙ্গে তিনটি চমৎকার রঙের অপশন-স্পেস ব্ল্যাক, থান্ডার হোয়াইট এবং কসমিক গোল্ডসহ হেলিও-৯০ ব্যবহারকারীর দৈনন্দিন জীবনে এনে দেবে সৌন্দর্য ও নান্দনিকতা। স্লিম ডিজাইন এবং উজ্জ্বল রংসহ এ স্মার্টফোনটি কেবল অসাধারণ পারফরম্যান্সই দেয় না, এটা দেখতে যেমন দৃষ্টিনন্দন, হাতে নিলেও দেবে প্রিমিয়াম অনুভূতি।  

স্মার্টফোনটির দাম রাখা হয়েছে ১৯ হাজার ৯৯৯ টাকা।  

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।