ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশের বাজারে রিয়েলমি ১২

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
দেশের বাজারে রিয়েলমি ১২

ঢাকা: দেশের বাজারে এসেছে নতুন হ্যান্ডসেট রিয়েলমি ১২। সুপারভুক চার্জিং, ফ্লুইড পারফরম্যান্স ও উন্নত ক্যামেরা সক্ষমতার সমন্বয়ে তৈরি ডিভাইসটি ইতোমধ্যেই ফোনপ্রেমীদের নজর কেড়েছে।

‘বর্ন ফর স্পিড’ দর্শন নিয়ে মিডিয়াম বাজেটের স্মার্টফোনের জগতে এটি এক নতুন সংযোজন।

রিয়েলমি ১২ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট, যা মিডরেঞ্জের স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য দুর্দান্ত গতি ও মসৃণ অভিজ্ঞতা নিশ্চিত করে। আধুনিক প্রসেসরটি কঠিন মাল্টিটাস্কিংয়ের সময়েও অনবদ্য গতি ও কার্যক্ষমতা বজায় রাখে। এ ছাড়া ফোনের ভ্যাপার চেম্বার কুলিং সিস্টেম শক্তিশালী চিপসেটের সঙ্গে সমন্বয় করে কাজ করে। ফলে এটি টেকসই ও সেরা পারফরম্যান্স নিশ্চিত করে।

৬৭ ওয়াট সুপারভুক চার্জিং সিস্টেম রিয়েলমি ১২-কে অন্যান্য প্রতিযোগী স্মার্টফোন ব্র্যান্ডগুলোর চেয়ে একধাপ এগিয়ে রেখেছে। মাত্র ১৯ মিনিটে ডিভাইসটি শূন্য থেকে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ হতে পারে। এমনকি পাঁচ মিনিটেও ব্যবহারকারীরা ১৮ শতাংশ চার্জ বাড়িয়ে নিতে পারেন। ব্যবহারকারীর নির্ভরযোগ্যতা নিশ্চিত করতে সর্বাধিক চার্জিং কার্যকারিতা ও নিরাপত্তা দেয় ফোনটির ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং উন্নত ২:১ ডুয়াল চার্জ পাম্প প্রযুক্তি।

রিয়েলমি ১২-এর অভিনব ডিজাইনের চমৎকার ছয় দশমিক ৬৭ ইঞ্চি ১২০ হার্জ আলট্রা-স্মুদ অ্যামোলেড ডিসপ্লে প্রদর্শন করে ২০০০ নিট পিক ব্রাইটনেস। এতে রয়েছে রেইনওয়াটার স্মার্ট টাচ ও এআই প্রোটেক্টিভ ফিল্ম টাচের মতো উদ্ভাবনী প্রযুক্তিগত ফিচার, যা যে কোনো পরিস্থিতিতে সর্বোত্তম প্রতিক্রিয়া নিশ্চিত করে। ফোনের ভিজ্যুয়াল অভিজ্ঞতাকে আরও বাড়িয়ে তুলতে, এতে রয়েছে হাই-রেস অডিও সার্টিফিকেশন অর্জন করা ডুয়াল স্টেরিও স্পিকার। এ স্পিকারগুলো সমৃদ্ধ ও আকর্ষণীয় শব্দ সরবরাহ করে ফোন ব্যবহারকারীদের বিনোদন ও যোগাযোগের অভিজ্ঞতাকে নতুন উচ্চতায় নিয়ে যায়।

এই ফোনের ৫০ এমপি সনি এলওয়াইটি-৬০০ মূল ক্যামেরায় রয়েছে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার (ওআইএস)। হাই কোয়ালিটির সনি সেন্সরের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে, এটি বিভিন্ন পরিস্থিতিতে বিশেষ করে কম আলোতে অসাধারণ ছবি তুলতে সক্ষম, যা ছবির গুণগত মানকে বাড়িয়ে তোলে বহুগুণ।

বাংলাদেশ সময়: ০১৫৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।