ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

গ্যালাক্সি ৪ আসছে মার্চে!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১২
গ্যালাক্সি ৪ আসছে মার্চে!

উন্মাদনা এখন আইফোন ৫ মডেল নিয়ে। তবে স্মার্টফোনের বিশ্ববাজারে অ্যাপলের শক্ত প্রতিপক্ষ গ্যালাক্সি এস(৩)।

আইফোন ৫ আসতে আর খানিকটা বিলম্ব হলে কিংবা মামলায় জড়িয়ে যুক্তরাষ্ট্রে গ্যালাক্সি এস(৩) বিক্রির ওপর নিষেধাজ্ঞা না এলে আইফোন ৫ এর বাজার আরও খানিকটা গুটিয়ে যেত। এমনটিই বলছেন বাজার বিশ্লেষকেরা।

দক্ষিণ কোরিয়ার স্মার্টফোন নির্মাতা স্যামসাং অপারেটিং সিস্টেম অ্যানড্রইডের বাজারকে দিয়েছে বাড়তি প্রাণশক্তি। এবারে তাই গ্যালাক্সি(৪) নিয়ে নতুন প্রত্যাশা আর প্রতীক্ষা। আর এ সংবাদের হালে পানিও এসেছে। আসছে ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কনগ্রেস সম্মেলনে গ্যালাক্সি(৪) অবমুক্ত করা হতে পারে।

গ্যালাক্সি এস(৪) ফেব্রুয়ারিতে প্রদর্শিত হলেও মার্চে সাপ্লাই চেইনের মাধ্যমে বিশ্ব বিপণন শুরু হবে এ মডেলের। এ হিসাবে নয় মাসের মধ্যেই আসছে পরবর্তী স্মার্ট মডেল। কিন্তু আইফোন ৪ মডেলের তুলনার পরের মডেল আইফো ৫ আসতে কালবিলম্ব হয়েছে অনেকটাই।

এ মডেলের সম্ভাব্য বৈশিষ্ট্য ৫ ইঞ্চি টাচস্ক্রিন, ওলেড ডিসপ্লে এবং সময়ের সবচেয়ে আলোচিত ফোরজি  এলটিই সমর্থিত স্মার্টফোন। এ ছাড়াও স্যামসাংয়ের বিপণন শৈলীতে এক বছরের ব্যবধান তত্ত্বকে বাস্তবের রূপ দিচ্ছে গ্যালক্সি(৪)।

এরই মধ্যে ২ কোটি গ্যালাক্সি(৩) বিক্রি করেছে স্যামসাং। এ মডেলের মাধ্যমে স্যামসাং তার হারানো বাজার আবারো ফিরে পেয়েছে। আর স্যামসাং পণ্য বিক্রিতেও গড়েছে নতুন রেকর্ড।

এ ছাড়াও অবয়ব শৈলীতে আছে সাড়া জাগানো সেই চারকোনা বাকানো মডেল। তবে এ বিষয়ে এখনই মুখ খুলতে রাজি নয় স্যামসাং। অপেক্ষা তাই আরও কমাস দীর্ঘয়িত হচ্ছে। তবে গ্যালাক্সি(৪) বাজারে আসছে এটা প্রায় সুনিশ্চিত করেই বলছেন বাজার গবেষকেরা।

বাংলাদেশ সময় ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।