ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

উইঙ্কনেটের ৯.৭ ইঞ্চির ট্যাবলেট

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১২
উইঙ্কনেটের ৯.৭ ইঞ্চির ট্যাবলেট

আল্টিমেট টিডব্লিউওয়াই৩০০ মডেলের ট্যাবলেট বাজারে এনেছে উইঙ্কনেট। এটি অ্যান্ড্রয়েডের ৪.০.৩ (আইসক্রিম স্যান্ডউইচে) নিয়ন্ত্রিত।

উইঙ্কনেট প্রেস রিলিজে জানিয়েছে সিরিজে যুক্ত নতুন এই ট্যাবলেট সবগুলোর মধ্যে সবচেয়ে হালকা এবং পাতলা।

এ ট্যাবলেটের পর্দার আকার ৯.৭ ইঞ্চি, ওজন ৬৪৩ গ্রাম এবং পুরুত্ব মাত্র ৯.৮ মিমি.। মূল ক্যামেরা ২ এমপি এবং ফ্রন্ট ফেসিং ক্যামেরা ০.৩ এমপি।

উইঙ্কনেটের অ্যান্ড্রয়েড ভিত্তিক ট্যাবলেটের প্রকাশকে অ্যাপলের নতুন আইপ্যাডের সাথে তুলনা করছে অনেকেই। কারণ অ্যাপল আইপ্যাডের ওজন ৬৫২ গ্রাম যা উইঙ্কনেট পণ্যের থেকে কিছুটা বেশি এছাড়া পুরুত্ব ৯.৪ মিমি. যা উইঙ্কনেটের চেয়ে কিছুটা কম।

এই অ্যান্ড্রয়েড স্লেটের সিপিইউ ১.৫ গিগাহার্টজ সাথে আছে থ্রিডি অ্যাকসেলেরেটর বা গতি নিয়ন্ত্রক, র‌্যাম ১ জিবি। অন্য  ফিচারগুলো- এর মাল্টিটাচ স্ক্রিন ১০ টি পয়েন্টে আইপিএস প্যানেলে সক্রিয় পিক্সেল সংখ্যা ১০২৪ বাই ৭৬৮। ডাটা ধারণ ক্ষমতা ১৬ জিবি তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ জিবি পর্যন্ত এ ক্ষমতা বর্ধিত করা যাবে।
ইন্টারনেট সুবিধায় আছে ওয়াইফাই এছাড়াও এর ইউএসবি থ্রিজি ডঙ্গল সাপোর্ট করে। এছাড়া এইচডিএমআই আউট পোর্ট ব্যবহারকারীকে বড় পর্দায় সম্পূর্ণ উচ্চমানের থ্রিডি ভিডিও চালাতে সক্ষম করে। প্রতিষ্ঠানের দাবি এ ট্যাবলেটের ব্যাটারি ১০ ঘন্টা পর্যন্ত মিউজিক এবং ৬ ঘন্টা পর্যন্ত ব্রাউজিং’এ শক্তি সরবরাহ করে।

আছে আল্টিমেট ইউএসবি ওটিজি যা ইউএসবি সামগ্রী যেমন কিবোর্ড, মাউস এবং মাস স্টোরেজ ডিভাইস ব্যবহারের সুবিধা দিবে ঠিক পিসির মতো সুবিধা থাকছে আল্টিমেট ট্যাবলেটে। এটি অ্যাডোব ফ্ল্যাস সমর্থিত ফলে ব্যবহারকারীরা অবাধে ইন্টারনেট ভিডিও কনটেন্ট উপভোগের সুযোগ পাবে। বান্ডেল করা হয়েছে হাঙ্গামা অ্যাপ, ফ্রি হিন্দি মুভি, ১০ টি এইচডি মিউজিক ভিডিও এবং ২০ টি অডিও গান দিয়ে।

উল্লেখ্য, উইঙ্কনেট আল্টিমেট টিডব্লিউওয়াই৩০০ এর বাজার দর ১৫ হাজার রুপি যা মাইক্রোম্যাক্সের ফোনবুক প্রো এবং উইশটেল ইরা কমেট এর চেয়ে ৫ হাজার রুপি বেশি।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘন্টা, ২৪ সেপ্টেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।