ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অ্যাপল পণ্যের মানচিত্র নিয়ে মটোরোলার উপহাস

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১২
অ্যাপল পণ্যের মানচিত্র নিয়ে মটোরোলার উপহাস

অ্যাপলকে প্রতিযোগিতার কেন্দ্রবিন্দুতে রেখে কোরিয়ান নির্মাতা স্যামসাং সবসময়ই বিরুদ্ধ প্রচারণা বাড়াতে তৎপর। সম্প্রতি অ্যাপলের বহুল প্রতিক্ষিত আইফোন ৫ এখন বাজারে।

বাজারে আসার কদিনের মধ্যেই স্যামসাং তাদের পণ্য সম্পর্কে বিদ্রুপ-বার্তা ছেড়েছে। কেবল স্যামসাংই অ্যাপলের বিরুদ্ধে চলছে তা নয় অন্যরাও অ্যাপলকে দাবানোর চেষ্টা চালাচ্ছে। এ মুহূর্তে নতুন বিজ্ঞাপনে অ্যাপল মানচিত্রের গুণগত মান নিয়ে উপহাস করেছে মটোরোলা। অধিক প্রিয় কয়েকটি সোশ্যাল সাইটের বিজ্ঞাপন চিত্রে এমনই বার্তা প্রদর্শিত হচ্ছে। যা স্পষ্ট করছে স্যামসাং’র পর এখন মটোরোলার পালা এসেছে।

নতুন এই বিজ্ঞাপনে গুগল মানচিত্রের সঙ্গে তুলনা দিয়ে অ্যাপল পণ্যের ম্যাপিং অ্যাপলিকেশনের অযথার্থতার দিকে আঙ্গুলি নির্দেশ করেছে মটোরোলা। মোবাইল কোম্পানিটির মালিকানা এখন গুগলের। মটোরোলোর নতুন পোস্টের শিরোনাম ‘ দ্য রিয়েল ওয়ার্ল্ড দেট’স ফিট ফর ইওর হ্যান্ড’। যা টুইটার, ফেসবুক এবং গুগল প্লাসে প্রদর্শিত আইফোন ৫ এর অ্যাপল ম্যাপস এবং মটোরোলা ড্রুয়িড রেজার এম এর গুগল ম্যাপসের সঙ্গে দেখা যাচ্ছে।

যেখানে ‘রিয়েল’ শব্দে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে এছাড়া আইফোন ৫ এর নিচের দিকে ‘হ্যাস আইলস্ট’ দৃশ্যমান হচ্ছে। আইফোন ৫ সম্পর্কে বলা হয়েছে এর ম্যাপিং অ্যাপলিকেশনে একেবারে অবোধগম্য যা ব্যবহারকারীদের জন্য ভীষণ অস্বস্তিকর। এছাড়া আইওএস৬ পরিচালিত এ পণ্যের নতুন ম্যাপিং অ্যাপলিকেশন কতটা দুসাধ্যভাবে বিস্তারিত উপস্থাপন করে যেগুলো অযথার্থও। যে সময় মটোরোলা পণ্যের সেবা কতটা উন্নত, স্পষ্ট তার তাৎক্ষণিক প্রমাণ তুলে ধরা হয়। লোকেশন বিষয়ে টুইট করা প্রশ্নের জবাবও দিয়েছে তারা গর্বের সাথে গুগল ম্যাপের ‘লাইভ ট্রাফিক রিপোটিং ফিচার’ এর কথা বলা আছে যা অ্যাপল অ্যাপে নেই। এদিকে মটোরোলার একজন অনুসারী অ্যাপল এসব সমস্যা থেকে কিভাবে পরিত্রাণ পেতে পারে তার সমাধানের কথাও জানিয়েছে।

উল্লেখ্য, এসব উত্তেজনামূলক কথাবার্তার কোনো প্রতি উত্তর করেনি অ্যাপল।

বাংলাদেশ সময়: ঘন্টা, ২৫ সেপ্টেম্বর,২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।