ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে টেকলার যাত্রা শুরু

ডেস্ক রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১২
বাংলাদেশে টেকলার যাত্রা শুরু

ঢাকা: নির্মাণ শিল্পের জন্য থ্রিডি বিআইএম প্রযুক্তি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করেছে বিশ্বখ্যাত প্রতিষ্ঠান টেকলা। প্রতিষ্ঠানটি এদেশে তাদের সহযোগী প্রতিষ্ঠান উইন-উইন ইনফোসিস লিমিটেডের মাধ্যমে বাংলাদেশের প্রি-ইঞ্জিনিয়ারিং বিল্ডিংয়ের (পিইবি) জন্য থ্রিডি বিআইএম সফ্টওয়্যার সেবা প্রদান করবে।



গত ২৪ সেপ্টেম্বর ঢাকার ওয়েস্টিন হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশে নিজেদের যাত্রা শুরুর ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে টেকলা ইন্ডিয়ার চিফ অপারেটিং অফিসার নির্মালয়া চ্যাটার্জি নির্মাণ শিল্পের জন্য সহায়ক এই সফ্টওয়্যারটির নানা সুবিধার কথা তুলে ধরেন। তিনি জানান, বাংলাদেশের মতো একটি উন্নয়নশীল দেশের জন্য টেকলা বিআইএম সফ্টওয়্যার প্রকল্পে কাজের গতি, উন্নততর ডিজাইন ম্যানেজমেন্ট এবং খরচ কমাতে সহায়ক ভূমিকা পালন করবে। এই সফ্টওয়্যারটি প্রজেক্ট ডেভেলপমেন্ট টিমকে সঠিক তথ্য দিয়ে নির্ভুলভাবে কাজ শেষ করতে সহায়তা করবে ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের ইঞ্জিনিয়ারিং সফ্টওয়্যার পণ্যের বিশেষায়িত প্রতিষ্ঠান উইন-উইন ইনফোসিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসান তারিক ।

উইন-উইন ইনফোসিস দেশের কনস্ট্রাকশন কোম্পানিগুলোকে তাদের পরবর্তী প্রকল্পের জন্য টেকলার প্রযুক্তি তুলে দিতে সাহায্য করবে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর,২০১২
শাহেদ হোসেন/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।