ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

এল সনি এক্সপেরিয়ার নতুন দুটি স্মার্টফোন

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১২
এল সনি এক্সপেরিয়ার নতুন দুটি স্মার্টফোন

এক্সপেরিয়া সিরিজের দুইটি নতুন ফোনের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে সনি। স্মার্টফোন দুটি অ্যান্ড্রুয়েডের ৪.০ (আইসক্রিম স্যান্ডউইচে) সংস্করণে চালিত।

এক্সপেরিয়া টিপো এটি একটি সিম সাপোর্ট করবে এবং পরেরটি অর্থাৎ দুটি সিম সাপোর্টেড হ্যান্ডসেটের নাম এক্সপেরিয়া টিপো ডুয়্যাল। উভয় ফোনেই আছে একই বৈশিষ্ট্য। আছে ৮০০ মেগাহার্টজের সিপিইউ, ৫১২ এমবি র‌্যাম। ৩.২ ইঞ্চি স্পর্শক পর্দায় ব্যবহারকারীরা অন্তর্ভূক্ত কাজগুলো অনায়াসে করতে পারবে। পর্দায় পিক্সেল সংখ্যা ৩২০ বাই ৪৮০। ইন্টারনাল স্টোরেজ ২.৫ জিবি, মেমোরি বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত। অটোফোকাস রেয়ার বা মূল ক্যামেরা ৩.২ মেগাপিক্সেলের।

এছাড়াও সনির পণ্য বান্ডেলে আছে বক্স.নেটের ৫০ জিবি ক্লাউড স্টোরেজ সুবিধা এবং ভারতীয় মোবাইল অপারেটর ভোডাফোনের ৩ মাস সময়সীমার ডাটা সেবা| যেখানে প্রতিমাসে ৫০০ মেগাবাইট ডাটা ব্যবহারের সুবিধা থাকছে। এক্সপেরিয়া টিপো পাওয়া যাবে ক্লাসিক ব্ল্যাক, ক্লাসিক হোয়াইট, ডিপ রেড এবং ডিপ ব্লু কালার তবে ডুয়্যালের বেলায় বেশি কালার সুবিধা থাকছেনা এটির দুটি কালার ক্লাসিক ব্ল্যাক এবং ক্ল্যাসিক হোয়াইট।

সিঙ্গেল সিম হ্যান্ডসেটটির দাম ভারতীয় রুপিতে ১০ হাজার এবং ডুয়্যাল হ্যান্ডসেটের দাম ১০ হাজার ৫০০ রুপি। বর্তমানে কিছু সময়ের জন্য পণ্যগুলো পাওয়া যাবে অনলাইনে প্রথমটার দাম পড়বে ৯ হাজার ৪০০ আর পরেরটি পাওয়া যাবে নির্ধারিত মূল্যের চেয়ে ২০০ রুপি কমে। অনুমানিত তথ্য মতে, সনির দুটি পণ্যই এইচটিসির ডিজাইয়ার সি এর সাথে লড়বে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘন্টা, ২৭ সেপ্টেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।