ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ভারতে ই-কমার্সে আইফোন ৫

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১২
ভারতে ই-কমার্সে আইফোন ৫

লাখো রুপি দাম হওয়া সত্ত্বেও আইফোন ৫ ভারতে হটকেকের মত বিক্রি হচ্ছে। যদিও অধিক চাহিদার পণ্যটির আনুষ্ঠানিক ঘোষণা এসেছে অল্প কিছু দেশেই।

এরই মধ্যে নামকরা কিছু ই-কমার্স মাধ্যম অ্যাপল ভক্তদের জন্য দারুণ সুযোগ করে দিচ্ছে। সূত্র মতে, দামের তারতম্য এবং ব্যয়বহুলতার প্রশ্ন থাকলেও ভারতের আইফোন গ্রাহক সংখ্যা প্রচুর।

ট্রেডাস ডটকম নামের ই-কমার্স সাইট আইফোন ৫ এর তিনটি সংস্করণ অফার করেছে। এর ১৬ জিবির দাম ৬০ হাজার, ৩২ জিবির ৭৪ হাজার এবং ৬৪ জিবির দাম পড়বে ৮৭ হাজার রপি। ব্যক্তিগত এ উদ্যোক্তা প্রতিষ্ঠানের প্রতিশ্রুতি ফরমায়েশের ১৫ দিনের মধ্যেই পণ্যের সরবরাহ সম্পন্ন করা হবে।

তাই পণ্যটির আনুষ্ঠানিক যাত্রা শুরু না হওয়া পর্যন্ত যারা অপেক্ষা করতে পারছে না তারা বিকল্প প্লাটফর্মের মাধ্যমে নিজ চাহিদা পূরণ করতে পারবে। কেননা ভারতের বাজারে যে সময়ে আইফোন ৫ মডেলের আনুষ্ঠানিক প্রবেশ হবে তখন বর্তমান মূল্য থেকে খুবই যে কমে পাওয়া যাবে এমনটা নয় বলে মনে করছে তারা।

এ ছাড়া এ পণ্যের যোগানদাতা আন্তর্জাতিক মানের। ব্যবহারকারীরা কোম্পানির ওয়্যারেন্টি পাচ্ছেন না। তবে বিক্রেতা প্রতিষ্ঠান নিজ সিদ্ধান্তে তিন মাসের ওয়্যারেন্টি অফার করেছে।

বাংলাদেশ সময় ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।