ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্সের ফানবুক ইনফিনিটি

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১২
মাইক্রোম্যাক্সের ফানবুক ইনফিনিটি

মাইক্রোম্যাক্স ফানবুক সিরিজে যোগ হল নতুন ট্যাবলেট ফানবুক ইনফিনিটি। ৭ ইঞ্চি পর্দার এ ফানবুক ট্যাবলেট অ্যান্ড্রয়েডের ৪.০ সংস্করণে নিয়ন্ত্রিত।



বাজার বিশ্লেষকদের মতে, মাইক্রোম্যাক্স এমন একটি প্রযুক্তিপণ্য ব্র্যান্ড যাদের এ যাবৎ আর্থিক দিকটি নিয়ে উদ্বিগ্ন থাকার বিষয়টি লক্ষ্য করা গেছে। কিন্তু বর্তমানে বাজারে স্থায়ী ভিত্তি গড়বে মাইক্রোম্যাক্স এমন ইঙ্গিত আসছে। অ্যানড্রইডভিত্তিক কয়েকটি স্মার্টফোন উন্মুক্তের পর এবারে ট্যাবলেটের দিকে যথাযথভাবে দৃষ্টি রাখছে তারা।

এ মুহূর্তে সবশেষ সংযোজনটি এ ফানবুক ইনফিনিটি। এর মূল বৈশিষ্ট্যগুলোর মধ্যে আছে ১.২ গিগাহার্টজ প্রসেসর, ৪০০০ এমএএইচ ব্যাটারি,  ২ এমপি মূল ক্যামেরা এবং ০.৩ এমপি ফ্রন্ট ক্যামেরা।

এ ট্যাবলেটে পূর্বেই শিক্ষামূলক বিষয় যুক্ত করে নেওয়ার সুবিধা থাকছে। এমসিগ্র হিল, ইভারন, পিয়ারসন এবং ভ্রিটি থেকে এসব শিক্ষামূলক বিষয় আলাদাভাবে ক্রয় করা যাবে। এন্টারটেইনমেন্ট বান্ডেলের অ্যাপস বিগফ্লিক্স ডটজিঙ্গা, হাঙ্গামা ইন্ডিয়াগেম আরো আছে ভারতের বিশিষ্ট পরিচালকদের করা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।

নির্মাতা সূত্র মতে, এখানে অবিরাম কাজ করা যাবে। ব্যাটারি স্থায়িত্বের বিষয়টি দ্বিধাহীন। এমনকি ব্যবহারকারীরা অধিক কাজ উপভোগের সঙ্গে করতে পারবে। এ সিরিজে আসা নতুন পণ্যগুলোর অনুরুপ ফানবুক ইনফিনিটিতে আসছে ২ মাস সময়সীমার ডাটা সুবিধা প্রতি মাসের জন্য ১ জিবি। মাইক্রোম্যাক্সের প্রেস রিলিজের তথ্য মতে, পণ্যটি এখন ই-স্টোরে পাওয়া যাবে। এ পণ্য সম্পর্কে আর তেমন কোনো তথ্যই প্রকাশ করা হয়নি।

বাংলাদেশ সময় ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।