ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ওয়ালটনের স্মার্টফোন অ্যানড্রইড ‘প্রিমো’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০১২
ওয়ালটনের স্মার্টফোন অ্যানড্রইড ‘প্রিমো’

ঢাকা: শীঘ্রই বাজারে আসছে ওয়ালটনের স্মার্টফোন, ওয়ালটন অ্যান্ড্রয়েড প্রিমো। তৃতীয় প্রজন্মের বৈশিষ্টপূর্ণ এই মোবাইল হ্যান্ডসেটটি অত্যন্ত আকর্ষণীয়।

‘গেট অ্যান্ড্রয়েড প্রিমো-বি এন্টারটেইন্ড’- শ্লোগান নিয়ে বাজারে আসা এই ফোনে রয়েছে তৃতীয় প্রজন্মের সেলফোনের কাঙ্খিত প্রায় সবকিছু।
ওয়ালটনের স্মার্ট ফোনে থাকছে মাল্টিমিডিয়ার সব সুবিধা। আগামি কয়েকদিনের মধ্যেই ওয়ালটনের এই স্মার্টফোন ওয়ালটন প্লাজা ও পরিবেশকদের মাধ্যমে সারাদেশে পাওয়া যাবে।

ওয়ালটন মোবাইল ফোনের প্রধান বিপণন কর্মকর্তা এসএম রেজওয়ান আলম জানান, নতুন প্রজন্মের ব্যবহারকারীদের চাহিদা বিবেচনায় নিয়ে এই হ্যান্ডসেটটি আকর্ষণীয়ভাবে ডিজাইন করা হয়েছে। এতে থাকছে দ্বৈত সিম ব্যবহারের জন্য দ্বিকক্ষের সিম চেম্বার। গ্রাহকরা অনায়াসে ব্যবহার করতে পারবেন জিপিএস, জিএসএম, ডাব্লিউসিডিএমএ, ওয়াইফাই ও এজ। রয়েছে মোশন, গ্রাভিটি, লাইট ও প্রক্সিমিটি সেনসর। থাকছে ফেসবুক থেকে শুরু করে কিং সফট অফিস ও এডব রিডার সুবিধা।
ওয়ালটন অ্যান্ড্রয়েড প্রিমোতে আরও সংযুক্ত আছে আধুনিক ক্যামেরা ও রেডিও সিস্টেম। হ্যান্ডসেটটিতে কোয়ালকম-১ গিগাহার্টজ প্রসেসর সংযোজন করা হয়েছে যাতে ৩২ গিগাবাইট পর্যন্ত  মেমোরি কার্ড সহজেই ব্যবহার করা যাবে।    

ওয়ালটনের গবেষণা ও উন্নয়ন শাখার প্রকৌশলী নাশিদ আনজুম জানান, ওয়ালটন স্মার্ট ফোনে রয়েছে তিন দশমিক ৫ ইঞ্চির সুদৃশ্য ডিসপ্লে মনিটর। ৪ গিগাবিট র‌্যাম ও রম এই সেলফোনের কার্যদক্ষতা আরও বাড়িয়েছে। গ্রাহকরা পাচ্ছেন ১৪২০ লিথিয়াম আয়ন mAh পাওয়ারের ব্যাটারি যা দীর্ঘসময় ফোন সচল রাখতে সহায়তা করবে।

হ্যান্ডসেটের সঙ্গে বিনামূল্যে দেওয়া হবে ৪ গিগাবাইটের একটি মেমোরি কার্ড ও তিনটি ভিন্ন রংয়ের সুদৃশ্য ব্যাক কাভার।
 
জানা গেছে, অত্যাধুনিক এই হ্যান্ডসেটের ডিজাইন ও উন্নয়ন করা হয়েছে ওয়ালটনের নিজস্ব গবেষণাগারে। এটির দামও থাকছে সকল শ্রেণীর ক্রেতার নাগালের মধ্যে। সেইসঙ্গে ওয়ালটনের অন্যসব হ্যান্ডসেটও দেশের সকল মোবাইল ফোন ডিলার ও বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ০২ অক্টোবর, ২০১২
সম্পাদনা: আহ্‌সান কবীর, আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।