ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

অক্টোবরেই গ্যালাক্সি এস(৩) মিনি!

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১২
অক্টোবরেই গ্যালাক্সি এস(৩) মিনি!

বিশ্বপ্রযুক্তিতে স্যামাসং এখন দারুণ জনপ্রিয়। গ্যালাক্সি এস(৩) স্মার্টফোন দিয়ে অ্যাপলকে বাণিজ্যিক চাপে ফেলেছে স্যামসাং।

এবারে তাই গ্যালাক্সি এস(৩) মিনি নিয়ে নতুন আলোড়ন তৈরি করেছে স্যামাসাং।

আগামী ১১ অক্টোবর গণমাধ্যমে জন্য দাওয়াতপত্র বিলি করতে শুরু করেছে স্যামাসং। জার্মানিতে অনুষ্ঠেয় এ প্রদর্শনীতি কি থাকছে তা নিয়ে এরই মধ্যে জল্পনা-কল্পনা আর গুজব চলছে অন্তহীন। তবে তথ্যসূত্র আর ব্লগমাধ্যমগুলো বলছে, গ্যালাক্সি(৩) ঘরানার আর মধ্যম মানের স্মার্টফোন বাজারে আনতেই এ দাওয়াত দেওয়া হচ্ছে।

গ্যালাক্সি ‘এস’ সিরিজের আদলে গ্যালাক্সি(৩) মিনিকে তৈরি করা হচ্ছে। আকারে ছোট হলেও বড় অবয়বের সব ধরনের কারিগরি নিশ্চয়তা দেবে গ্যালাক্সি এস(৩) মিনি।

গত আগস্টে এ মডেলটি প্রথম আলোচনায় আসে। আর তখনই জানিয়ে দেওয়া হয় এ বছরের শেষভাগে এসে এ পণ্যটি অবমুক্ত করা হবে। এ মডেলের বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে আচে ৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ডব্লিউভিজিএ ডিসপ্লে, ডুয়্যাল কোর প্রসেসর, ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সঙ্গে বিল্টইন অ্যানড্রইড সিস্টেমের জাদুর ছোঁয়া তো আছেই।

গ্যালাক্সি নোট(২) উন্মোচনের ঘোষণার সময়ই এ পণ্য কিনে ক্রেতা মহলে আগ্রহ ছিল অনেক বেশি। কিন্তু ওই সময় স্যামসাং এ বিষয়ে তেমন কোনো তথ্যই দেয়নি। মধ্যম মানের এ চটজলদি স্মার্টফোন বাজারে দারুণ প্রভাব ফেলবে। এমনটাই বলছেন বাজার বিশ্লেষকেরা।

বাংলাদেশ সময় ২২১০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।