ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

রঙের দোষে দুষ্ট আইফোন ৫

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১২
রঙের দোষে দুষ্ট আইফোন ৫

নকিয়ার লুমিয়া সিরিজ মোবাইল ফোনের বিজ্ঞাপন চিত্রে অ্যাপলের আইফোন(৫) মডেলের অপর্যাপ্ত রঙের বিষয়টি উঠে এসেছে। আইফোন ভক্তরা দীর্ঘ অপেক্ষ‍ার পণ্যটির রঙ নির্বাচনের সুযোগ পাচ্ছে না।

কিন্তু মনোরম রঙিন অবয়বের ফোনগুলো ব্যবহারকারীদের বেশি প্রফুল্ল রাখে।

এ মুহূর্তের এ বাস্তব অবস্থার সঙ্গে অবশেষে অন্য সব মোবাইল নির্মাতাদের সঙ্গে নকিয়াও যোগ দিয়েছে। আলোচকদের ধারণা, এসবের উদ্দেশ্য খুব কাছাকাছি থেকে অবিরত অ্যাপলকে এভাবে তিরস্কার করা।

নকিয়া তার নতুন লুমিয়া ৯২০ এবং ৮২০ মডেলের স্মার্টফোনের সঙ্গে আইফোন ৫ মডেলের রঙের তুলনা দিয়েছে। নকিয়ার এ দুটি ফোনে রঙ পছন্দের সুযোগ আছে। যা আইফোন ৫ এর বেলায় অনুপস্থিত। বেশি রঙ না থাকাই ব্যবহারকারীরা পরিপূর্ণ তৃপ্ত হতে পারছে না।

জার্মান নির্মিত ভিডিওতে দেখা গেছে, লোকজন আইফোন ৫ মডেলের জন্য মধ্যরাতের অন্ধকারে সারি ধরে দাড়িয়েছে। এ ভিডিও ক্লিপের শিরোনাম ‘টাইম টু হ্যাস সুইচ’। একটি কাউন্টারের সামনে দাঁড়ানো গ্রাহকরা কৌতুহল নিয়ে জানতে চাইছে রঙের কথা।

কিছুদিন আগে স্যামসাং ও মটোরোলা বিজ্ঞাপনে আইফোন ৫ নিয়ে উপহাস করেছিল। অবশ্য এ মুহূর্তে নকিয়ার বিজ্ঞাপনটি ঠিক সেরকম হবে না। এর বর্তমান প্রচারণায় দেখা যাবে, পণ্য লেনদেনে অ্যাপল ভক্তরা আশাহত হয়েছে।

উচ্ছাসিত ও স্বভাবগতভাবে অন্য পণ্যের প্রতি প্রবণ হচ্ছে যেগুলো তাদের চাওয়ার সঙ্গে মিলে যায়। এ প্রক্রিয়ায় লুমিয়া সিরিজের নতুন পণ্যের ৪টি রঙ অফার করছে। এটি হবে তাদের আদর্শ পণ্য।

বাংলাদেশ সময় ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।