ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় সাউথ এশিয়ান ক্যারিয়ার মিট

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১২
ঢাকায় সাউথ এশিয়ান ক্যারিয়ার মিট

এবারে ঢাকায় প্রথমবার ‘সাউথ এশিয়ান ক্যারিয়ারস মিট ২০১২’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আয়োজক অনুষ্ঠানের আনুষ্ঠানিক ঘোষনা প্রদান করে।

এ ইভেন্টটি পরিচালনা করবে দেশীয় ইভেন্ট ব্যবস্থাপনা প্রতিষ্ঠান উইন্ডমিল অ্যাডভারটাইজিং।

এবারই প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ায় টেলিকম ক্যারিয়ারদের এ ধরনের কোন আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

এ আসরে উপস্থিত থাকবেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা হোলসেল টেলিকম ক্যারিয়ার প্রতিষ্ঠান, সাব সি এবং টেরেস্ট্রিয়াল ক্যাবল অপারেটর, ডাটা সার্ভিস প্রোভাইডারস, কো-লোকেশন প্রোভাইডারস, অ্যাপলিকেশন অ্যান্ড সার্ভিস ডেভেলপরাস, হ্যান্ডসেট অ্যান্ড ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার্স সংগঠনের প্রতিনিধিরা। এরই মধ্যে এটি ‘এসএসিএম’ নামে সুপরিচিতি হয়ে উঠেছে।

‘সাউথ-এশিয়ান ক্যারিয়ারস মিট’ শীর্ষক এ সম্মেলনে সারা বিশ্বের বিভিন্ন দেশ থেকে অতিথিদের আগমন আশা করছেন উদ্যোক্তারা। এরই মধ্যে যুক্তরাজ্য, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ভারত, পাকিস্তান, সিঙ্গাপুর, হংকং, মালয়েশিয়া, বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত ছাড়াও বিশ্বের আরো অনেক দেশ থেকে প্রায় দেড় শতাধিক অতিথি এ সম্মেলনে অংশগ্রহনের আগ্রহ প্রকাশ করেছেন।

এ সম্মেলনে অংশ নেওয়া প্রতিষ্ঠানেরা তাদের ব্যবসায়িক মতবিনিময়ের সঙ্গে তাদের সর্বশেষ প্রযুক্তির প্রদর্শন করবে। এ আয়োজনে একাধিক সেমিনার ও কর্মশালায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা টেলিকম বিশেষজ্ঞরা তাদের অভিজ্ঞতা বিনিময় করবেন।

দু দিনব্যাপী অনুষ্ঠেয় এ সম্মেলনের উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ডাক ও টেলিযোগাযোগসচিব এবং বিটিআরসির চেয়ারম্যান।

বাংলাদেশ টেলিযোগাযোগ খাতে এ সম্মেলনটি একটি মাইলফলক হবে। এ ছাড়াও ডিজিটাল বাংলাদেশের পথে এ সম্মেলন কার্যকর দিকনির্দেশনা দেবে। এমনটাই আশা করছেন আয়োজকেরা।

সাউথ এশিয়ান ক্যারিয়ারস মিট আয়োজনের আহ্বায়কের দায়িত্বে আছেন উইন্ডমিল অ্যাডভার্টাইজিংয়ের ব্যবস্থাপনা পরিচালক এবিএম রিয়াজউদ্দীন মোশারফ। যুগ্ম আহ্বায়ক হয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির রহমান তানিম।

এ সম্মেলনের স্পন্সর পৃষ্টপোষকতায় আছেন সেল টেলিকমের কফিল মূয়ীদ, বাংলাদেশ ইন্টারন্যাশনাল গেটওয়ে লিমিটেডের লে. কর্ণেল (অব.) শফিউল হক, গোল্ডেন টেলিকমের মিজানুর রহমান, বাংলা টেলিকমের হেলাল খান এবং সিনফ্রোনাসের কাজী গোলাম কাদির।

বাংলাদেশ সময় ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।