ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ব্যবসায় প্রযুক্তিতে বাংলাদেশ

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১২
ব্যবসায় প্রযুক্তিতে বাংলাদেশ

বুটিক বা গার্মেন্টস ব্যবসায় তথ্যপ্রযুক্তির ব্যবহার, এ ব্যবসা শুরুর ধাপ সঙ্গে সম্পৃক্ত আইন, মূলধন এসব বিষয় নিয়ে উদ্যোক্তা আড্ডার আয়োজন করে প্রযুক্তিনির্ভর পেশাজীবি উন্নয়নে সেচ্ছাসেবী সংগঠন প্রযুক্তিতে বাংলাদেশ।

আড্ডায় পরামর্শক হিসেবে উপস্থিত ছিলেন বুটিক হাউজ দেশালের অন্যতম পরিচালক সবুজ সিদ্দিকী।

এ ছাড়াও ছিলেন আলফা ডিজিটালের প্রধান নির্বাহী মামুনুর রশীদ, প্রযুক্তিতে বাংলাদেশের সভাপতি সুফি ফারুক ইবনে আবুবকর এবং সাধারণ সম্পাদক নাহিদুল ইসলাম রুমেল।

সবুজ সিদ্দিকী বলেন, এ ব্যবসায় সততাই প্রধান সম্পদ। দেশীয় সংস্কৃতি, মূল্যবোধ ও লোকজ ঐতিহ্যের নান্দনিক উপস্থাপনে সাফল্য লাভ করা যায়।

প্রযুক্তিতে বাংলাদেশের সভাপতি সুফি ফারুক বলেন, উদ্যোগ গ্রহণের মূল লক্ষ্য হবে উদ্যোগের প্রতি ভালোবাসা আর গভীর আগ্রহ। অর্থ উপার্জন হবে দ্বিতীয় লক্ষ্য।

এদিকে নাহিদুল ইসলাম রুমেল বলেন, উদ্যোগে সফলতার জন্য বিনিয়োগ সহযোগীদের বন্ধুভাবাপন্ন হতে হবে। আড্ডায় আরো ছিলেন প্রযুক্তিতে নারায়নগঞ্জের আহবায়ক সিফফাত আহমেদ সিদ্দিকী, টিজোনের প্রধান নির্বাহী মাহবুবুর রহমান আরমান, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের কতিপয় শিক্ষার্থী, বেশ কজন গার্মেন্টস উদ্যোক্তা এবং এক ঝাঁক গার্মেন্টস উদ্যোগ গ্রহণে আগ্রহী তরুণ।

বাংলাদেশ সময় ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।