ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ইউরোপে গ্যালাক্সি এস(৩) মিনি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১২
ইউরোপে গ্যালাক্সি এস(৩) মিনি

গ্যালাক্সি এস(৩) স্মার্টফোন অ্যাপলকে বিশ্বব্যাপী দারুণ বাণিজ্যিক চাপে ফেলেছে। বিশ্বপ্রযুক্তিতে স্যামাসং জনপ্রিয়তাও আদায় করে নিয়েছে।

এবারে তাই গ্যালাক্সি এস(৩) মিনি নিয়ে নতুন আলোড়ন তৈরিতে স্যামাসাং এখন পুরোপুরি প্রস্তুত। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

বিশ্বে গ্যালাক্সি এস(৩) দারুণ সাড়া ফেললেও দামের কাছে কিছুটা নতজানু হয়ে আছে স্যামসাং। তাই আইফোন ৫ বাজারে আসার পর এবারে সাশ্রয়ী দাম আর অবয়ব বৈশিষ্ট্য নিয়ে বৃহস্পতিবার ইউরোপের বাজারে মিনি গ্যালাক্সি এস(৩) নিয়ে কঠিন প্রতিযোগিতায় নামছে স্যামসাং। ১১ অক্টোবরেই মিনি মডেল নিয়ে নতুন চমক দেখাতে অ্যাপল এখন প্রস্তুত। এখন তাই ঘণ্টার কাউন্টডাউন।     

স্যামসাং মোবাইল কমিউনিকেশনের প্রধান জেকে শিন জানান, ইউরোপের বাজারে ৪ ইঞ্চি টাচস্ক্রিন পর্দাবিশিষ্ট স্মার্টফোনের ব্যাপক চাহিদা আছে। অনেকে এ চাহিদাকে অ্যান্ট্রি লেভেল বললেও স্যামসাংয়ের চোখে এটি ‘মিনি’ চাহিদা। কথাগুলো স্যামসাংয়ের প্রধান সদর দপ্তর সিউলে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে জানালেন শিন।

প্রসঙ্গত, ১১ অক্টোবর গণমাধ্যমে জন্য দাওয়াতপত্র বিলি সম্পন্ন করেছে স্যামাসং। জার্মানিতে অনুষ্ঠেয় এ প্রদর্শনীতি কি থাকছে তা নিয়ে এরই মধ্যে জল্পনা-কল্পনা আর গুজব চলছে অন্তহীন। তবে তথ্যসূত্র আর ব্লগমাধ্যমগুলো বলছে, গ্যালাক্সি(৩) ঘরানার আর মধ্যম মানের স্মার্টফোন বাজারে আনতেই এ দাওয়াত।

গ্যালাক্সি ‘এস’ সিরিজের আদলে গ্যালাক্সি(৩) মিনিকে তৈরি করা হচ্ছে। আকারে ছোট হলেও বড় অবয়বের সব ধরনের কারিগরি নিশ্চয়তা দেবে গ্যালাক্সি এস(৩) মিনি।

গত আগস্টে এ মডেলটি প্রথম আলোচনায় আসে। আর তখনই জানিয়ে দেওয়া হয় এ বছরের শেষভাগে এসে এ পণ্যটি অবমুক্ত করা হবে। আগাম ঘোষণাকে সঠিক করতে ১১ অক্টোবরেই স্যামসাং বিশ্বকে আবারও চমকে দেওয়ার কথা প্রায় নিশ্চিত করেছে।

এ মডেলের বিশেষ বৈশিষ্ট্যের মধ্যে আছে ৪ ইঞ্চি টাচস্ক্রিন, সুপার অ্যামোলেড ডব্লিউ ভিজিএ ডিসপ্লে, ডুয়্যাল কোর প্রসেসর, ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সঙ্গে বিল্টইন অ্যানড্রইড সিস্টেমের জাদুর ছোঁয়া তো আছেই। মধ্যম মান আর সাশ্রয়ী দামের এ মডেল স্মার্টফোনের বাজারে দারুণ প্রভাব ফেলবে। এমনই ধারণা করছেন প্রযুক্তিপণ্যের বাজার বিশ্লেষকেরা।

বাংলাদেশ সময় ১৯৩৭ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।