ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

২৬ অক্টোবর ভারতে আইফোন ৫

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১২
২৬ অক্টোবর ভারতে আইফোন ৫

আসছে ২৬ অক্টোবর ভারতে আসছে আইফোন ৫। ভারতের উৎসুক গ্রাহকরা এ পণ্যটি কত দামে কিনতে পারবে এ বিষয়টি এখনো অজানা।

কিন্তু ভারতের প্রযুক্তিভিত্তিক ব্লগ বিজিআর ইন্ডিয়া থেকে পাওয়া এসব তথ্য কতটা বাস্তব তা নিয়ে অ্যাপল ভক্তদের দ্বিধা আছে।

তবে বিজিআর ইন্ডিয়া সূত্র বলছে, তারাই শুধু নয়, একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে অক্টোবরের শেষ শুক্রবারে বহুল প্রত্যাশিত পণ্যটি প্রকাশ পেতে যাচ্ছে। অ্যাপল সংশ্লিষ্ট পরিবেশকদের ওপর নির্ভর না করে নিজেরাই পরিবেশনের দায়িত্ব নেবে।

উল্লেখ্য, বাণিজ্যিক পণ্যটি গত ১২ সেপ্টেম্বর জনসম্মুখে হাজির করে অ্যাপল। আর ২১ সেপ্টেস্বর থেকে শীর্ষস্থানীয় বাজারগুলোতে আইফোন ৫ পৌঁছতে থাকে। প্রসঙ্গত, এক বছর আগে প্রকাশ পেয়েছিল আইফোন ৪এস। এ বছরের ২৬ নভেম্বরই ভারতের বাজারে এ পণ্যটি প্রকাশ পায়।

বিশ্লেষকদের ধারণা, অ্যাপল গতিশীল বিষয়গুলো আমলে নিয়েছে। এর ধারাবাহিকতায় ভারতের জমজমাট বাজার গভীরভাবে প্রত্যক্ষ করে অক্টোবরেই আইফোন ৫ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। ভারতে অসংখ্য ভক্ত এ পণ্যের অপেক্ষায়।

এদিকে গত দুসপ্তাহ ধরে স্মার্টফোনটি কিছু বিকল্প এবং অনলাইন মাধ্যমে পাওয়া যাচ্ছে। যেসব প্রতিষ্ঠান নিজ দায়িত্বে পণ্যটি বিপণন করছে। এদিকে কেউ কেউ ধারণা করছে আইফোন ৫ মডেলের দাম অ্যাপলের আগের পণ্যের মতোই হবে।

বাংলাদেশ সময় ১৯৩৯ ঘন্টা, অক্টোবর ১১, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।