ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

তারহীন ইন্টারনেট টিভি বক্সি

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১২
তারহীন ইন্টারনেট টিভি বক্সি

এবারে নিউ মিডিয়ার জন্য এল নিউ মিডিয়া প্লেয়ার। স্ট্রিমিং মিডিয়া প্রতিষ্ঠান রকু নিয়ে এসেছে বক্সি নামের ইন্টারনেটভিত্তিক মিডিয়া প্লেয়ার।

বক্সি টিভি নামে এ তারহীন সম্প্রচার প্লেয়ারের প্রস্তাবিত দাম ৯৯ ডলার। সংবাদমাধ্যম সূত্র এ তথ্য জানিয়েছে।

একটি তারহীন অ্যান্টেনার সাহায্য এটি বডকাস্ট মিডিয়া হাই ডেফিনেশন টেলিভিশন সম্প্রচার সুবিধা নিশ্চিত করবে। এটি সর্বাধুনিক ডিভিআর সিস্টেমের অনলিমিটেড স্টোরের অভাবনীয় সেবামাধ্যম। সঙ্গে থাকছে যেকোনো ধরনের রেকর্ডিং সুবিধা।

বক্সির প্রধান নির্বাহী অ্যাভনার রোনেন জানান, প্রথম ডিভিআর সিস্টেমে কোনো স্টোরেজ সীমাবদ্ধতা থাকবে না। এটি হবে আনলিমিটেড। অন্য সব ডিভিআর সিস্টেমের তুলনায় বক্সি স্টোরেজের হিসাবে এগিয়ে। ওয়াইফাই সংযোগ মাধ্যমে এতে রেকর্ডিংও করা সম্ভব। এতে ইথারনেট কেবল এবং স্টোরেজ লকার হবে ইন্টারনেটনির্ভর।

নিজের টেলিভিশন এবং বক্সি বক্সের মাধ্যমে যেকোনো রেকর্ডিং দেখার সুবিধা পাওয়া যাবে। এ ছাড়াও ইন্টারনেট ব্রাউজার, নিজস্ব পিণ্ডি স্মার্টফোন এবং বক্সি সাইটের মাধ্যমে তারহীন টেলিভিশন সম্প্রচার উপভোগ করা যাবে।

এ জন্য সম্প্রচারের প্রকারভেদে সেবাব্যয় নির্ধারণ করা হবে। যদিও বক্সি আনলিমিটেড স্টোরেজের জন্য বাড়তি ব্যয় প্রযোজ্য হবে। যদি কোনো গ্রাহক এ সেবা সাবস্ক্রাইব না করে তার জন্য স্টোরেজ হবে লিমিটেড। নতুন ধারার মিডিয়ার জন্য একে বলা হচ্ছে নিউ মিডিয়া প্লেয়ার। বিশেষজ্ঞেরা এ সেবাকে ইন্টারনেট মিডিয়ায় একটি বিশেষ বিপ্লব বলেই উল্লেখ করেন।

বাংলাদেশ সময় ২০২৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।