ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

বাংলানিউজে বিক্রয় ডটকম সিইও

সাব্বিন হাসান, আইসিটি এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১২
বাংলানিউজে বিক্রয় ডটকম সিইও

দেশের ইন্টারনেট ব্যবসা সমৃদ্ধ হচ্ছে। আগামী পাঁচ বছরের মধ্যেই এ ব্যবসার সুফল দেশের সাধারণ মানুষ উপভোগ করতে পারবে।

দেশের সক্রিয় অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজ পরিদর্শনে এসে বিক্রয় ডটকমের সিইও নিলস হামার কথাগুলো জানালেন বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের এডিটর ইন চিফ আলমগীর হোসেনকে।

নিলস হামার অল্প দিনেই বাংলানিউজের জনপ্রিয় এবং সফল হওয়ায় দারুণ উচ্ছাস প্রকাশ করেন। দ্রুত এবং বাংলাভাষায় জনপ্রিয় এ গণমাধ্যমের প্রতিটি বিভাগ ঘুরে দেখে তিনি একে অভাবনীয় অর্জন বলে উল্লেখ করেন।

হামার বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেনের কাছে বাংলাদেশে ইন্টারনেট গণমাধ্যমের বিকাশ এবং সম্ভাবনা নিয়ে বেশ কিছু সুনিদিষ্ট প্রশ্ন করেন। এ সময় আলমগীর হোসেন বলেন, ইন্টারনেট ব্যবসা এবং মিডিয়া এখন প্রবৃদ্ধি পথে। তবে ইন্টারনেটে গতি এবং আরো বেশি সরকারি পৃষ্ঠপোষকতা ছাড়া এ শিল্প দ্রুততম সময়ের সঙ্গে এগোতে পারবে না।

নিলস হামার বাংলাদেশে ইন্টারনেটের ভবিষ্যৎ সম্ভাবনাময় এবং ব্যবসাবান্ধব বলে জানান। তবে কাঠামোগত উন্নয়ন ছাড়া কোনোভাবেই আইসিটিতে টেকসই হওয়া সম্ভব নয়। সামনের সময়ে অনলাইন গণমাধ্যমের বিকাশে এ সমস্যার উত্তরণ হবে বলেও নিলস দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় বিক্রয় ডটকমের কান্ট্রি ম্যানেজার (বিপণন) ঈশিতা শারমিন বাংলানিউজকে বলেন, শুধু ইমেইল আইডি দিয়েই এ মার্কেট প্লেসের সুবিধাগুলো পুরোপুরি উপভোগ করা যাবে। এ জন্য বাড়তি কোনো ঝামেলা পোহাতে হবে না। দেশি ও প্রবাসীদের জন্য এটি হবে দারুণ এক অনলাইননির্ভর বিকিকিনি সাইট।

নিলস হামার বাংলানিউজের পাঠক সংখ্যা সম্পর্কে জানতে চাইলে আলমগীর হোসেন বলেন, প্রতিদিন ৩ কোটিরও বেশি পেজভিউয়ার বাংলানিউজ ভিজিট করেন। এর মধ্যে অধিকাংশই বাঙালি। বাংলায় ও ইংরেজিতে দ্রুততম সময়ের মধ্যে সংবাদ উপস্থাপনে বাংলানিউজ পাঠকপ্রিয় হয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখতে বাংলানিউজ সচেষ্ট এবং সক্রিয় উদ্যোগ নিয়ে এগিয়ে যাবে।

এরপর নিলস হামার বাংলানিউজের সংবাদকর্মীদের সঙ্গে কাজের ধরন এবং কৌশল নিয়ে আলোচনা করেন। অনলাইন সংবাদমাধ্যমে একদল তরুণ কর্মীকে দেখে তিনি অভিভূত হন। বাংলানিউজকে তিনি দেশীয় অনলাইন সংবাদমাধ্যমের একটি সফল উদাহরণ হিসেবে উল্লেখ করেন।

বাংলাদেশ সময় ১৯৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।