ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

প্রস্তত পর্যায়ে স্যামসাং গ্যালাক্সি প্রিমিয়ার

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১২
প্রস্তত পর্যায়ে স্যামসাং গ্যালাক্সি প্রিমিয়ার

অ্যান্ড্রুয়েড ৪.১ সংস্করণের গ্যালাক্সি প্রিমিয়ার তৈরির কাজ এখন চলমান। জেলি বিন এই হ্যান্ডসেটের সম্ভবত পর্দা ৪.৬ ইঞ্চি এবং ১.৫ গিগাহার্টজ ডুয়্যাল কোর সিপিইউ আর ক্যামেরা ৮ এমপি।

তথ্যগুলো অবশ্য আনুমানিক।

বর্তমানে কোরিয়ান নির্মাতার সব পণ্যের বৈশিষ্ট পর্যবেক্ষণ করে বলা হচ্ছে প্রচুর পরিমানে স্মার্টফোন বিক্রি হচ্ছে। কিন্তু এখনও পণ্যের প্রকৃত পরিকল্পনাকারী দল জোগাড় করেনি স্যামসাং। নজির হিসেবে দেখানো হয়েছে গ্যালাক্সিএস ডিউয়াস এর গঠন অবয়ব গ্যালাক্সিএসথ্রি থেকে নেওয়া। এছাড়া গ্যালাক্সি৩ মিনি থেকেও এটি আলাদা নয়। যদিও গ্রাহকদের বিভ্রান্তি করার জন্য এসব যথেষ্ট ছিলনা।

স্যামসাং প্রসঙ্গে এখনকার উড়োখবর গ্যালাক্সি প্রিমিয়ার যেটা অনেকটা জিএসথ্রি এর মত দেখতে। কিন্তু আসন্ন পণ্যটির ইমেজ ইভলিক টুইটার অ্যাকাউন্টে ফাঁস হয়েছে। এ মাধ্যমটি কোন পণ্য বাজারে প্রবেশের আগে তথ্য প্রকাশের জন্য সুপরিচিত। তাছাড়া এর প্রচারিত বেশ কিছু তথ্য শেষ পর্যায়ে অনেকটা মিলে যায়। তাই ইভলিক অনেকটা নিভর্রযোগ্য।

ইমেজে থাকা তথ্যের মধ্যে রয়েছে গ্যালাক্সি প্রিমিয়ার মডেলের নাম্বার জিটি-১৯২৬০ যেটি পুরাপুরি জিএসথ্রি’র ১৯৩০০ এর কাছাকাছি।

তাছাড়া স্যামমোবাইল.কম বলছে খুব কাছাকাছি থেকে স্যামসাং’র তথ্য অনুসরণ করা হয়েছে। এটি ১.৫ গিগাহার্টজ ডুয়্যাল কোর সিপিইউতে চলবে। মুল ক্যামেরা ৮ এমপি আর ২ এমপি ফ্রন্ট ক্যামেরা। ৮ এবং ১৬ জিবি ইন্টারনাল ক্যাপাসিটি এছাড়া ৬৪ জিবি পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে মাইক্রোএসডি স্লটের সাহায্যে। ব্লুটুথ ৪.০, ওয়াই্ফাই, মাইক্রো ইউএসবি, ৩.৫ মিমি. জ্যাক। পরিমাপ হিসেবে এর লম্বা ৫ ইঞ্চি, চওড়া ২.৬ ইঞ্চি এবং পুরুত্ব ০.৩। ব্যাটারি ১৬৫০ এমএএইচ। সুত্র মতে, স্যামসাং’র আগামী এ পণ্য প্রকাশের সময় ডিসেম্বর। দাম ৪০০ ইউরো যা ভারতীয় রুপিতে ২৮ হাজার।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘন্টা, ৩১ অক্টোবর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।