ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

স্যান্ডির প্রভাবে পিছিয়ে পড়ল অ্যানড্রইড

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১২
স্যান্ডির প্রভাবে পিছিয়ে পড়ল অ্যানড্রইড

হ্যারিক্যান স্যান্ডির কবলে এখন প্রযুক্তি মাধ্যমগুলোও। স্যান্ডির শক্তি কমে আসার উপর নির্ভরশীল অনেকেই।

এরইমধ্যে সার্চ গুরু তাদের বিশেষ আয়োজন অ্যান্ড্রুয়েডের নতুন ৪.২ সংস্করণ প্রদর্শনের আনুষ্ঠানিকতা পিছিয়ে দিয়েছে। চলতি মাসের প্রথম দিকেই তারা পণ্য-উন্মুক্ত অনুষ্ঠানের আমন্ত্রণ পাঠিয়েছিল বিভিন্ন মাধ্যমে। ২৯ অক্টোবর জনপ্রিয় এই মোবাইল অপারেটিং সিস্টেমের চমৎকার নতুন সংস্করণ প্রদর্শনের আশাবাদ করা হয়। সেইসাথে নেক্সাস সিরিজের ৩ টি ট্যাবলেট।

কিন্তু প্রাকৃতিক দূর্যোগ গুগলের প্রত্যাশায় সম্পূর্ণভাবে হানা দিতে পারেনি। কেননা বিখ্যাত ও সক্রিয় এই প্রযুক্তি মাধ্যমের অ্যান্ড্রয়েড ব্লগ আনুষ্ঠানিকভাবে ছোট, মাঝারি এবং বড় সাইজের তিনটি নেক্সাস সিরিজের পণ্য প্রকাশ করেছে।

এদিকে অ্যান্ড্রয়েড ইভেন্ট প্রসঙ্গে এক অফিসিয়াল বার্তায় সার্চ গুরু জানিয়েছে স্যান্ডির ভয়াবহ শক্তি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরকে তছনছ করে দিয়েছে যার কারণে ইভেন্টের দিন পরিবর্তন করা হয়েছে। পরিস্থিতি বুঝে খুব শীঘ্রই নতুন ইভেন্টের তারিখ জানিয়ে দেওয়া হবে।

এছাড়া অ্যান্ড্রয়েড ৪.০ এবং ৪.১ এই দুটি সংস্করণের কম দামের বিষয়টি বিবেচনা করে বলা হচ্ছে আরো কিছুদিন গুগলের উচ্ছাসিত আবহকে কোনোভাবেই এটি বাধাগ্রস্ত করতে পারবেনা। তাছাড়া নতুন সংস্করণ প্রদর্শনের মাধ্যম উন্নয়কদের ঠিক করা হবে এমনও কথা এখন আলোচনায় রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘন্টা, ৩১ অক্টোবর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।