ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে অনলাইন ফুডোগ্রাফি প্রদর্শনী

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১২
দেশে অনলাইন ফুডোগ্রাফি প্রদর্শনী

দেশে প্রথমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে খাদ্য বিষয়ক তোলা ছবির (ফটোগ্রাফি) প্রদর্শনী ‘ফুডোগ্রাফি এক্সিবিশন’।

অনলাইন ফুড কমিউটিনিটি ‘ঢাকা ফুডিস’ আগামী ৮ থেকে ১০ নভেম্বর পর্যস্ত ঢাকা আর্ট সেন্টারে এ প্রদর্শনী আয়োজন করেছে।



এতে প্রায় অর্ধশত ছবি প্রদর্শন করা হবে। প্রদর্শনীতে একটি কিয়স্ক থাকবে। যে কেউ ইচ্ছা করলে ছবি তুলে এটি সরাসরি ফেসবুকে আপলোড করতে পারবেন। সাংবাদিক, ফটোগ্রাফার ও জনপ্রিয় ব্যক্তিরা এ প্রদর্শনীতে উপস্থিত থাকার আগ্রহ প্রকাশ করেছেন।

প্রদর্শনীতে ঢাকা ফুডিসের সদস্যরা উপস্থিত থাকবেন এবং সংগঠনটি কিভাবে সাফল্যের দিকে এগিয়ে যেতে পারে এ বিষয়ে আলোচনা করবেন। ঢাকা ফুডিসের ফ্যানসংখ্যা প্রায় ১৫ হাজার।

প্রসঙ্গত, এ প্রদর্শনী উপলক্ষ্যে ইন্টারনেটে ফুড ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করে ঢাকা ফুডিস। এতে প্রায় ৪৪০ প্রতিযোগী অংশ নেন। এদের মধ্যে বাংলাদেশ, উত্তর আমেরিকা, যুক্তরাজ্য ও অষ্টেলিয়ার বিভিন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পড়–য়াদের সংখ্যাই বেশি।

ফটোগ্রাফির মান বিবেচনা করে শ্রেষ্ঠ ফটোগ্রাফার নির্বাচন করার জন্য ছিলেন ৩ সদস্যবিশিষ্ঠ বিচারক প্যানেল। এ ছবির মান বিবেচনায় বিচারকদের দেওয়া নম্বর ও অনলাইন ভোটে ওই ছবিটির জনপ্রিয়তার ওপর ভিত্তি করে শ্রেষ্ঠ ফটোগ্রাফার নির্বাচন করা হয়। এতে নটরডেম কলেজের শিক্ষার্থী ফারহান আশিক শ্রেষ্ঠ প্রতিযোগী মনোনীত হয়েছেন।

পুরস্কার হিসেবে আশিক পাবেন নকিয়া পিউরভিউ ৮০৮ মডেলের হ্যান্ডসেট। একইসঙ্গে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) সিবগাত আলম রানার্স আপ হিসেবে পাচ্ছেন প্যানাসনিক লুমিক্স এসথ্রি ডিজিটাল ক্যামেরা। আগ্রহীরা (www.facebook.com/dhakafoodies) এ ঠিকানায় আরো তথ্য পাবেন।

বাংলাদেশ সময় ২০২৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।