ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

ঢাকায় মাইক্রোসফট অ্যাপ প্রতিযোগিতা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, নভেম্বর ১, ২০১২
ঢাকায় মাইক্রোসফট অ্যাপ প্রতিযোগিতা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে (আইআইটি) দিনব্যাপী অ্যাপলিকেশন তৈরির ম্যারাথন ‘মাইক্রোসফট অ্যাপ-অ্যা-থন’ আয়োজন করছে সফটওয়্যার নির্মাতাপ্রতিষ্ঠান মাইক্রোসফট।

৩ নভেম্বর শনিবার সকাল নয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত উইন্ডোজের অ্যাপলিকেশন তৈরির এ ম্যারাথন প্রতিযোগিতা চলবে।



অ্যাপলিকেশন ম্যারাথন মাইক্রোসফট অ্যাপ-অ্যা-থন আয়োজনের প্রস্তুতি হিসেবে বাংলাদেশের ৮টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পেশাদার ওয়েব ডেভেলপারদের বিনামূল্যে প্রশিক্ষণ দিয়েছে মাইক্রোসফট।

ঢাবির আইইটি, বুয়েট, এআইইউবি, এনএসইউ, কুয়েট, ইউআইইউ, ইস্ট ওয়েস্ট এবং ব্র্যাক ইউনিভার্সিটিতে আয়োজিত ওয়ার্কশপগুলো আয়োজন করেছিল মাইক্রোসফটের ক্যাম্পাস প্রতিনিধি মাইক্রোসফট স্টুডেন্ট পার্টনারস।

প্রসঙ্গত, দেশে প্রথমবার উইন্ডোজ ৮ নির্ভর অ্যাপলিকেশন তৈরির এ আয়োজনে নির্বাচিত ৮০ প্রতিযোগীর কাছ থেকে ৮০টি নতুন অ্যাপ তৈরির লক্ষ্য নির্ধারণ করেছে প্রতিষ্ঠানটি।

উইন্ডোজ ৮ এবং উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেমের জন্য প্রতিযোগীদের তৈরি অ্যাপ থেকে আটটি অ্যাপ পুরস্ক‍ৃত হবে। এর মধ্যে উইন্ডোজ ৮ সিস্টেমের জন্য চারটি এবং উইন্ডোজ ফোনের জন্য চারটি অ্যাপ জিতে নেবে ‘টপ অ্যাপ’ অ্যাওয়ার্ড।

বাংলাদেশ সময় ২১১৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।