ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

কমদামি লুমিয়া ৫১০ ভারতে

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১২
কমদামি লুমিয়া ৫১০ ভারতে

নকিয়া লুমিয়া সিরিজের নতুন পণ্য ৫১০ গত সপ্তাহে ইউরোপের বাজারে প্রকাশ হয়। মাত্র এক সপ্তাহের ব্যবধানে পণ্যটি এখন ভারতে পাওয়া যাচ্ছে।

নকিয়ার মতে, এই সিরিজের সবচেয়ে কমদামি এবং আধুনিক মানের ফোন এটি । রুপিতে ৫১০Õর দাম পড়বে প্রায় ১০ হাজার। ডলারে ১৯৯ এবং ইউরোতে পড়বে ১৫৫।

স্মার্টফোনটি উইন্ডোজ ফোন ৭.৫ অপারেটিং সিস্টেম চালিত সাথে লেটেস্ট মডার্ন ইউআই সুবিধা থাকছে। অনলাইন বিপণনকারী ফ্লিপকার্ট পণ্যটি বিক্রি করছে। গ্রাহক অর্ডার পাওয়ার ৬ থেকে ৮ দিনের মধ্যে পণ্যটি সরবরাহ করতে পারবে এমনটা আশাবাদী তারা।

সুলভ মূল্যের পণ্যটির আকর্ষনীয় বৈশিষ্ট্যগুলো ৪ ইঞ্চি টাচস্ক্রিন, ৫ এমপি ক্যামেরা, মাইক্রোসফটের সবশেষ প্রজন্মের লাইভ টাইলস বৈশিষ্ট্যের মর্ডান ইউআই সুবিধা। যান্ত্রিক শক্তিতে আছে ৮০০ মেগাহার্টজ প্রসেসর এবং র‌্যাম ২৫৬ এমবি। এছাড়া লুমিয়া ৫১০Õএ ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা থাকছে। বান্ডেল অফারে আরও আছে মাইক্রোসফটের স্কাইড্রাইভের ৭জিবি ফ্রি ক্লাউড-বেজড স্টোরেজ। এছাড়া টুজি, থ্রিজি এবং ওয়াইফাই নেটওয়ার্কে কাজ করবে এটি। ব্লুটুথের ২.১ এবং মাইক্রোইউএসবি এর ২.০ সংস্করণ আছে। ১৩০০ এমএএইচ ব্যাটারি ৮ ঘন্টার বেশি সময় কথা বিনিময়ে শক্তি প্রেরণ করবে। সাদা, কালো, লাল, হলুদ এবং আসমানী এই ৫টি কালার আছে লুমিয়া ৫১০ মডেলে। ওজন ১২৯ গ্রাম।

আলোচকদের ধারণা মতে, এখন পর্যন্ত আসা লুমিয়া সিরিজের সবচেয়ে সস্তা এই স্মার্টফোন সনি এক্সপেরিয়া টিপো, স্যামসাং গ্যালাক্সি এস এবং মটোরোলা ডিফাই মিনি এ ধরনের কিছু পণ্যের সাথে ভারতের বাজারে কঠিনভাবে লড়বে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘন্টা, ০৩ নভেম্বর, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।