ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

তথ্যপ্রযুক্তি

দেশে ডুয়্যাল সিমের স্মার্টফোন

আইসিটি রিপোর্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১২
দেশে ডুয়্যাল সিমের স্মার্টফোন

দেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি সিরিজের ‘এস ডুয়োস’ মডেলের আরো একটি স্মার্টফোন নিয়ে এসেছে। গ্যালাক্সি এস ডুয়োস সে সব গ্রাহকের জন্য আদর্শ যারা দ্রুতগতির কর্মজীবনের সঙ্গে তাল মিলিয়ে ব্যক্তিগত জীবনের সামঞ্জস্য রাখেন।

কালো এবং সাদা এ দু রঙের ফোনটির দেশি বাজার মূল্য এ মুহূর্তে ২৭ হাজার ৯০০ টাকা।

স্মার্ট ডুয়্যাল সিম ফিচারের এ ফোনের ‘ডুয়াল সিম অলওয়েস অন’ অপশনের ফলে এস ডুয়োস গ্রাহকের একটি ফোন কলও মিস করবেন না। আর একটি ফোনে দুটি সংযোগ ব্যবহার করার
ফলে গ্রাহকের সাশ্রয়ী মূল্য পরিকল্পনা করা সুযোগ গ্রহণ করতে পারবেন।

অ্যানড্রইড আইসক্রিম স্যান্ডউইচয়ের শক্তিসম্পন্ন এ ফোনের বৈশিষ্ট্য ১ গিগাহার্টজ প্রসেসর এবং টাচউইজ ইউএক্স। এর সহায়তায় আরো দ্রুত ব্রাউজিং অভিজ্ঞতা ও মসৃণ নেভিগেশন করা সম্ভব।

৪ ইঞ্চি বড় ডিসপ্লে ভোক্তাদের দেখার অভিজ্ঞতা আরো প্রাণবন্ত করবে। অনলাইন ব্রাউজিং করবেন অথবা ফোনটির এলইডি ফ্ল্যাশ ছাড়াও ৫ মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে তোলা ছবিগুলো দেখবেন।

এ স্মার্টফোনের আরো আকর্ষণীয় দিক হচ্ছে স্যামসাংয়ের নিজস্ব সমৃদ্ধ সার্ভিস এস সাজেস্ট এবং চ্যাটঅন। এস সাজেস্ট গ্রাহকদের কাছে আরো সহজে গুরুত্বপূর্ণ ও রকমারি অ্যাপলিকেশন নিয়ে আসবে। এরনরিচড সাজেশন স্যামসাং অ্যাপস এবং গুগল প্লেস্টোর থেকে অ্যাপলিকেশন সম্পর্কিত পরামর্শ দেয়। এস সাজেস্টের মাধ্যমে ইন্সটল করা অ্যাপলিকেশনের লিস্ট শেয়ার করা যাবে ফেসবুক বন্ধুদের সঙ্গে।

চ্যাট অন কমিউনিকেশন সার্ভিস এমন এক ধরনের মেসেঞ্জার যার মাধ্যমে সব স্যামসাং ফোন একে অন্যের সঙ্গে যোগাযোগের জন্য যুক্ত থাকে। এর মাধ্যমে বিভিন্ন ধরনের মাল্টিমিডিয়া কনটেন্ট আদান প্রদান সম্ভব হয়। যেমন মাল্টিমিডিয়া ছবি, ভিডিও, রেকর্ডিং পাঠানোর সুবিধা, গ্রুপ চ্যাট, একসঙ্গে একাধিক বন্ধুর সঙ্গে চ্যাট সুবিধা, অ্যানিমেশন মেসেজ ছবি, লেখা, টেক্সটের মাধ্যমে নিজের পছন্দসই মেসেজ তৈরি, বাডিজ সে বন্ধুদের কাছে ছোট যেকোনো বার্তা পাঠানোর, ট্রাঙ্ক কোন একটি নির্দিষ্ট চ্যাট উইন্ডোতে পাঠানো ছবি বা ভিডিও দেখা ছাড়াও তাতে কমেন্ট করার সুবিধা।

আর অনেক সময় ধরে ব্রাউজিং, চ্যাটিং কিংবা ফোন ব্যবহার করা জন্য ব্যাটারির চার্জ ফুরিয়ে যাওয়ার ভয় নেই। কারণ ফোনটির ১৫০০ এমএএইচ ব্যাটারি দীর্ঘ সময়ের জন্য ফোন ব্যবহারে সহায়তা করে।

ভোক্তারা এ ফোনের মাধ্যমে প্লেস্টোর থেকে ৬ লাখেরও বেশি অ্যাপ ব্যবহার করতে পারবেন। ফোনটির ৩ গিগাবাইট ইন্টারনাল মেমোরি, যা ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধনশীল, গ্রাহকদের প্রয়োজনীয় ফাইলগুলো স্টোর করতে সহায়তা করবে। এ ছাড়াও তারহীন তথ্য দ্রুত বিনিময়ে আছে ব্লুটুথ ৩.০ ফিচার।

বিশেষ ফিচারের মধ্যে আছে ওয়াইফাই ৮০২.১১, এজিপিএস, ৩.৫ এমএম ইয়ারজ্যাক, পুশ ইমেইল এবং এসএনএস লিঙ্ক। ইনবক্স আইটেমের মধ্যে আছে হ্যান্ডসেট, ব্যাটারি, ট্রাভেল অ্যাডাপ্টার, ডাটা কেবল এবং হেডসেট।

বাংলাদেশ সময় ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১২
সম্পাদনা: সাব্বিন হাসান, আইসিটি এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।